লালমনিরহাটে ঘুষের টাকাসহ দুই প্রকৌশলীকে আটক করেছেন দুর্নীতি দমন কমিশন

0
266

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট ॥ লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ীতে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ঘুষের ১ লাখ ৪০ হাজার টাকাসহ দুর্নীতি দমন কমিশনের কাছে হাতেনাতে আটক করা হয়েছে। এরা হলেন কুড়িগ্রাম পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মমিনুর রহমান ও সহকারী প্রকৌশলী জহুরুল ইসলাম।
পুলিশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে দুদক রংপুর আ লিক অফিসের উপ-পরিচালক মোজাহার আলী সর্দারের নেতৃত্বে দুদক টিম লালমনিরহাটের বড়বাড়ীতে এ অভিযান চালিয়ে স্থানীয় এম এস ট্রেডার্স নামে একটি ব্যবসায়ী প্রতিষ্ঠান মালিকের কাছে বিদ্যুৎ লাইনের খুঁটি স্থাপন করার নামে ঘুষ বাবদ ৪০ হাজার টাকা নেয়ার সময় কুড়িগ্রাম পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মমিনুর রহমান ও সহকারী প্রকৌশলী জহুরুল ইসলামকে হাতেনাতে আটক করা হয়। পরে তাদের শরীর ও ব্যাগ তল্লাশি করে আরো ১ লাখ টাকা জব্দ করে দুদক টিম। অফিসের দামী জীপ গাড়িতে চড়ে এই দুই প্রকৌশলী ঘুষের টাকা নেয়ার জন্য লালমনিরহাটের বড়বাড়ীতে ওই ব্যবসায়ীর কাছে আসেন এবং ঘুষের টাকা স্থানীয় একটি চায়ের দোকানে লেনদেন হচ্ছিল। দীর্ঘদিন থেতে কুড়িগ্রাম ও লালমনিরহাটে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের বিদ্যুৎ সংযোগের নামে ঘুষ লেনদেন ও অনিয়ম দুর্নীতি হয়ে আসছে। পরে ঘুষের টাকাসহ আটককৃত দুই প্রকৌশলীকে লালমনিরহাট সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
এ ব্যাপারে দুদক রংপুর আ লিক কার্যালয়ের উপ-পরিচালক মোজাহার আলী সর্দার জানান, ঘুষের টাকাসহ আটককৃত দুই প্রকৌশলীকে পুলিশের কাছে হস্তান্তরসহ দুর্নীতি দমন আইনে লালমনিরহাট সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here