শেষ আট নিশ্চিতের সঙ্গে সেরা দশে মেসি

0
384

খবর৭১: কোপা দেল রে’র রাউন্ড অব সিক্সটিনের দ্বিতীয় লেগের ম্যাচে গতকাল মেসি জাদুতে ৫-০ ব্যবধানে জয় তুলে নিয়েছে বার্সেলোনা। এই জয়ের ফলে কোয়ার্টার ফাইনালে উঠেছে গতবারের চ্যাম্পিয়নরা। ম্যাচটিতে জোড়া গোল করেন বার্সা ফরোয়ার্ড লিওনেল মেসি। এই ম্যাচে জোড়া গোলের মধ্যে দিয়ে কোপা দেল রে’র ইতিহাসে সেরা গোলদাতাদের মধ্যে প্রথম দশে নিজের নাম লিখিয়েছেন তিনি।

গত সপ্তাহে সেল্টার মাঠেই প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিলো। দুই ম্যাচ মিলিয়ে বার্সা এগিয়ে ৬-১ ব্যবধানে। বৃহস্পতিবার রাতে ম্যাচের শুরু থেকেই বেশ আক্রমণাত্মক খেলেছে কাতালানরা। বিরতিতে যাওয়ার আগেই প্রতিপক্ষের জালে চারবার বল পাঠিয়ে জয়টা মোটামুটি নিশ্চিত করে মেসি-সুয়ারেজরা।

ম্যাচের ১৩ মিনিটেই বাঁ-দিক থেকে আলবার পাঠানো বলকে জালে পাঠিয়ে জয়ের শুরুটা করেন মেসি। তার ঠিক দুই মিনিট পরই আলবাকে বল বাড়িয়ে ডি-বক্সে ফিরতি বল জালে পাঠান এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

মেসির হ্যাটট্রিক মিস হলেও ২৮ মিনিটে স্প্যানিশ ডিফেন্ডার আলবা ডি-বক্সে ফাঁকা পেয়ে দারুণ শটে গোল করেন। এর তিন মিনিটের মাথায় অনেকটা রোমাঞ্চকর গোল দিয়ে ব্যবধান ৩-০ করেন লুইস সুয়ারেজ। বিরতির পর জয়টা নাগালে চলে আসলে মেসি ও আন্দ্রেসকে তুলে নেয় বার্সা। তারপর ৮৭তম মিনিটে শেষ গোলটা করেন ইভান রাকিতিচ। ফলে, ৫-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এরই মধ্যে রিয়াল মাদ্রিদ, অ্যাতলেতিকো মাদ্রিদ, ভ্যালেন্সিয়া, আলাভেস, সেভিয়া, এস্প্যানিওল ও লেগানেস স্পেনের দ্বিতীয় সেরা এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here