মেসিকে ঠেকাতে র‌্যাকিটিকের দারস্থ ক্রোয়েশিয়ার কোচ

0
223

খবর৭১: মেসিকে ঠেকানোর কৌশল জানতে ও ধারণা পেতে ক্রোয়েশিয়ার কোচ লাটকো ড্যালিক শেষ পর্যন্ত মিডফিল্ডার ইভান র‌্যাকিটিকের শরণাপন্ন হয়েছেন। র‌্যাকিটিক বার্সেলোনায় মেসির টিমমেট।

কাজেই ড্যালিক আশা করছেন, মেসিকে থামাতে সঠিক কৌশলটা তার কাছ থেকে জানতে পারবেন। তিনি বলেন, যতটা সম্ভব আমি সব তথ্য ব্যবহার করব। খেলার আগে র‌্যাকিটিক তার অস্থায়ী সহকারী হিসেবে কাজ করবেন বলেও জানিয়েছেন তিনি।

তিনি বলেন, মেসিকে থামাতে কোনো নিখুঁত উপায় নেই। কারণ সে হচ্ছে বিশ্বের সেরা খেলোয়াড়। কিন্তু যখন কোনো সেরা খেলোয়াড় অনেক বেশি ভালো করেন, একটা সেরা দল তখন অনেক ভালো করেন। তবে তাদের তুলনায় আমাদের উদ্বেগ একটু কমই থাকবে।

এদিকে আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিস করে আর্জেন্টিনার জয় এনে দেয়ার সুযোগ হাতছাড়া করেছেন সুপারস্টার লিওনেল মেসি। মূলত প্রথম ম্যাচে দলকে জেতানোর সুযোগ পেয়েও তিনি কাজে লাগাতে পারেননি।

কাজেই ভয়ঙ্কর ক্রোয়েশিয়ার বিপক্ষে জয় এনে সেই হতাশা দূর করতে চাচ্ছেন ফুটবলের মহাতারকা মেসি। বিশ্বকাপে ‘ডি’ গ্রুপের খেলায় বৃহস্পতিবার মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া।

নাইজেরিয়ার বিপক্ষে দুর্দান্ত জয়ের পর ক্রোয়েশিয়ার দলে ব্যাপক উচ্ছ্বাস বিরাজ করছে। তারা এখন মেসির হতাশা বাড়াতে উন্মুখ হয়ে আছেন।

বার্সেলোনার হয়ে দুর্দান্ত খেলা লিওনেল মেসি আন্তর্জাতিক স্তরে খুব একটা চমক দেখাতে পারেননি। চার বছর আগে বিশ্বকাপ ফাইনালে জার্মানির কাছে হেরে সমর্থকদের হতাশ করেছিলেন তিনি।

কয়েক দিন আগে ৩১ বছরে পা রেখেছেন মেসি। সে হিসাবে এটিই হতে পারে তার শেষ বিশ্বকাপ। কিংবদন্তি ম্যারাডোনার মতো দেশবাসীর মনে স্থায়ী ভালোবাসা পেতে একটি বিশ্বকাপে জয়ী হতে হবে তাকে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here