দ. কোরিয়ায় পৌঁছেছে উ. কোরিয়ার নারী হকি দল

0
426

খবর৭১:শীতকালীন অলিম্পিক গেমসে অংশ নিতে দক্ষিণ কোরিয়ায় পৌঁছেছেন উত্তর কোরিয়ার নারী হকি খেলোয়াররা। তারা দক্ষিণ কোরিয়ার সঙ্গে যৌথভাবে খেলায় অংশ নেবেন।

দক্ষিণ কোরিয়ার দলের সঙ্গে প্রশিক্ষণে অংশ নিতে ১২ খেলোয়ারের একটি দল একটি প্রতিনিধি দলের সঙ্গে সীমান্ত পার হয়েছেন। সিওলে অনুষ্ঠেয় শীতকালীন অলিম্পিকে এক পতাকা তলে খেলার বিষয়ে গত সপ্তাহেই একমত হয়েছিল উত্তর এবং দক্ষিণ কোরিয়া।

শীতকালীন অলিম্পিকে খেলার বিষয়ে আগেই আগ্রহ জানিয়েছে উত্তর কোরিয়া। যুদ্ধবিরতি গ্রাম পানমুনজমে বিরল বৈঠকের পর দুই কোরিয়ার নারী খেলোয়াড়দের নিয়ে একটি যৌথ আইস হকি দল গঠনে সম্মত হয় দু’দেশ।

উত্তর কোরিয়ার ১২ জন খেলোয়ারকে দক্ষিণ কোরিয়ার দলে অন্তর্ভূক্ত করার বিষয়ে শনিবার ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি (আইওসি) সম্মতি জানিয়েছে।

সোমবার এক সংবাদ সম্মেলনে দক্ষিণ কোরিয়ার কোচ সারাহ মুরেই বলেন, আমাদের খেলোয়ারদের জন্য এখন এটা খুবই কঠিন পরিস্থিতি। তবে এটা এমন কিছু যা আমাদের কাছে নিজেদের চেয়ে বেশি বড়।

নিজেদের পরমাণু কার্যক্রম নিয়ে সাম্প্রতিক সময়ে বিশ্বজুড়ে নিন্দা ও সমালোচনার মুখোমুখি হয়েছে উত্তর কোরিয়া। দক্ষিণের অলিম্পিক গেমসে তাদের অংশ নেয়ার বিষয়টি নিয়ে সংশয় ছিল।

তবে সব জল্পনার অবসান ঘটিয়ে নতুন বছরের শুরুতে এক ঘোষণা উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন জানিয়েছিলেন যে, তার দেশ অলিম্পিকে অংশ নেবে। অলিম্পিকে মোট ২২ জন অ্যাথলেটকে পাঠাচ্ছে উত্তর কোরিয়া।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here