যুক্তরাষ্ট্রে স্কুলে সহপাঠির গুলিতে নিহত ২, আহত ১৭

0
385

খবর৭১:যুক্তরাষ্ট্রের কেনটাকি রাজ্যের একটি উচ্চবিদ্যালয়ে পিস্তলের গুলিতে দুজন নিহত ও কমপক্ষে ১৭ জন আহত হয়েছে। মঙ্গলবার সকালে রাজ্যের মার্শাল কাউন্টি উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

পরে ওই কিশোরকে গ্রেফতার করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। ঘটনাস্থলে নিহত হওয়া ছাত্রীর নাম বাইলি হল্ট ও হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করা ছাত্রের নাম প্রিস্টন কপ। পুলিশ আরো জানিয়েছে, নিহত দুজনসহ মোট ১৪ জন শিক্ষার্থী গুলিতে আহত হয়েছে। হামলা থেকে বাঁচতে পালানোর সময় অন্যরা আহত হয়েছে।
আরো পড়ুন: যুক্তরাষ্ট্রের স্কুলে গুলি, দুই

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, পিস্তল হাতে ওই কিশোর সবার সামনে গুলি ছুড়তে থাকে। এতে ১৯ জন আহত হয়। গুলিবিদ্ধ দুই শিক্ষার্থীর মধ্যে একজন ১৫ বছর বয়সী কিশোরী ঘটনাস্থলেই মারা যায়। ১৫ বছর বয়সী অপর কিশোরকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনা তদন্তে সাহায্য করছে এফবিআই।

কেনটাকি রাজ্যের গভর্নর জানিয়েছেন, বেনটন শহরে মার্শাল কাউন্টি হাই স্কুলে এ হামলায় ১৫ বছর বয়সি এক বালিকা ঘটনাস্থলে নিহত হয়েছে। ১৫ বছর বয়সি আরেক বালক হাসপাতালে নেওয়ার পর মারা যায়। কর্মকর্তারা জানিয়েছেন, হামলাকারী ১৫ বছর বয়সি এক ছাত্র। তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। রাজ্য পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৮টার দিকে এই হামলার প্রায় ১৫ মিনিট পর হামলাকারীকে গ্রেপ্তার করা হয়।

যুক্তরাষ্ট্রে প্রায়ই বন্দুক হামলার ঘটনা ঘটে থাকে। গত কয়েক বছরে অনেকগুলো শিক্ষাপ্রতিষ্ঠানে বন্দুক হামলা হয়েছে। প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা যুক্তরাষ্ট্রের অস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করার উদ্যোগ নিলেও রক্ষণশীলদের তীব্র বিরোধিতার মুখে তা বাস্তবায়ন করতে পারেননি। ক্ষমতাসীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও এ আইন কঠোর করার বিরুদ্ধে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here