নৌকা মার্কা ছাড়া কোনো উপায় নেই: শেখ হাসিনা

0
39

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, নৌকা দেবে উন্নয়ন, নৌকায় দেবে সব। নৌকা মার্কা ছাড়া আমাদের কোনো উপায় নেই। শনিবার (৩০ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে মাদারীপুরের কালকিনির সৈয়দ আবুল হোসেন কলেজ মাঠের জনসভায় তিনি এ কথা বলেন। এর আগে বিকাল সাড়ে ৩টার দিকে জনসভামঞ্চে উপস্থিত হন প্রধানমন্ত্রী। এ সময় তার সঙ্গে ছিলেন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা। শেখ হাসিনা বলেন, নৌকায় ভোট দিয়ে বাংলাদেশের মানুষ স্বাধীনতা অর্জন করেছে। এই নৌকা পরপর তিনবার ক্ষমতায় আছে বলেই আজকে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। প্রত্যেকটি ঘর আজ আলোকিত। এই নৌকায় ভোট দিয়েছে বলেই কোনো মানুষ গৃহহীন, ভূমিহীন থাকবে না। নৌকায় এদেশের উন্নয়নের একমাত্র হাতিয়ার। কাজেই নৌকা মার্কায় ভোট আমাদের প্রার্থীদের জয়যুক্ত করে সেবা করার সুযোগ দিবেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত খুনির দল, তাদের রাজনীতি করার অধিকার নেই। জিয়াউর রহমানের অবৈধ ক্ষমতার উচ্ছিষ্ট থেকে বিএনপির জন্ম। এই দল কখনো জনগণের কল্যাণে কাজ করতে পারে না।

আওয়ামী লীগ সভাপতি বলেন, দেশের স্বার্থ বেচে আমার ক্ষমতায় যাওয়ার স্বপ্ন আমার কখনো ছিলো না। কখনো থাকবেও না। ২০০১ সালে গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে খালেদা জিয়া ক্ষমতায় এসেছিলো। এর আগে ৯৬’ সালে ভোট চুরি করে ক্ষমতায় আসে খালেদা জিয়া। এর প্রতিবাদে জনগণের আন্দোলনের মুখে ভোট চুরির অপবাদে খালেদা জিয়াকে ক্ষমতা থেকে পদত্যাগ করতে হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here