খালেদা জিয়ার কিছু হলে পরিণতি শুভ হবে না : মির্জা আব্বাস

0
87

খবর ৭১: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কিছু হয়ে গেলে পরিণতি শুভ হবে না বলে হুঁশিয়ার করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সোমবার (২৫ সেপ্টেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি নেত্রীর আশু রোগমুক্তি কামনায় আয়োজিত এক দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।
মির্জা আব্বাস বলেন, গত ৯ আগস্ট থেকে খালেদা জিয়া অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। চিকিৎসকরা বলেছেন, তার অবস্থা সংকটজনক। লিভার প্রতিস্থাপনের জন্য তাকে দ্রুত বিদেশে পাঠানো জরুরি। আমরা খালেদা জিয়াকে মুক্তি দিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি। ইতোমধ্যে ১২ ঘণ্টা পার হয়ে গেছে। আগামী ৩৬ ঘণ্টার মধ্যে যেন তাকে মুক্তি দিয়ে বিদেশে পাঠানোর সুযোগ দেওয়া হয়। তা না হলে, খালেদা জিয়ার কিছু হয়ে গেলে পরিণতি শুভ হবে না। আপনাদের (সরকারি দল) কারও অস্তিত্ব বাংলাদেশে আমরা রাখব না। আমি দুঃখিত আমি বোধহয় একটু আবেগপ্রবণ হয়ে গেছি।
তিনি আরও বলেন, যেদিন নেত্রীকে গ্রেপ্তার করা হয়েছে, সেদিনই তাকে হত্যার চক্রান্ত করা হয়েছে। তাকে যে হত্যার উদ্দেশ্যে গ্রেপ্তার করা হয়েছে—সেটা আমরা বুঝতে পারিনি। তাকে গ্রেপ্তার করে অসুস্থ করে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হবে এটাই তাদের প্ল্যান। তা না হলে, সরকার কীভাবে বলে খালেদা জিয়াকে বাইরে পাঠানোর কোনো সুযোগ নেই, আইনি জটিলতা আছে। একটা মানুষের জীবন বাঁচাতে পৃথিবীর কোনো আইন কাজে লাগে না। যখন কারও জীবন বাঁচানোর প্রয়োজন হয় তখন মানবিকতাই আইন। তাছাড়া জেনেভা কনভেনশনের আইন অনুযায়ী খালেদা জিয়া বিদেশে চিকিৎসা পেতে পারেন।
এ সময় সাবেক ছাত্র নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন শামসুজ্জামান দুদু, হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভূঁইয়া, খায়রুল কবির খোকন, জহির উদ্দিন স্বপন, মোস্তাফিজুর রহমান বাবুল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, নাজিম উদ্দিন আলম, ফজলুল হক মিলন, শিরিন সুলতানা, আসাদুর রহমান খান, এবিএম মোশাররফ হোসেন, আমিরুল ইসলাম খান আলিম ও আবদুল কাদির ভূঁইয়া জুয়েলসহ আরও অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here