মোটরসাইকেল কেনার টাকা না দেওয়ায়  আত্মহত্যা 

0
207
পাইকগাছা ( খুলনা ) প্রতিনিধিঃ
পাইকগাছায় মটরসাইকেল কেনার জন্য বাবা কাছে আবদার করে টাকা দেওয়ার জন্য কিন্তু বাবা ছেলের আবদার পূরণ করতে না‌ পারায় স্বাধী (১৮) নামে যুবক গলায় রশি পেচিয়ে আত্মহত্যা করেছেন। স্বাধী পাইকগাছা উপজেলার গড়ুইখালী ইউনিয়নের পাতড়াবুনিয়া গ্রামের মুকুন্দ মন্ডলের ছেলে।রোববার সন্ধ্যা আনুমানিক সাড়ে সাতটার দিকে বাড়ির পাশে মনসা মুন্দিরের আড়ার সাথে ফাঁস লগিয়ে আত্নহত্যা করে। পুলিশ ঘটনাস্থল থেকে ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। সুরত হাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।
মৃতের পিতা মুকুন্দ মন্ডল জানান, আমার ছেলের একটি পুরাতন মোটরসাইকেল রয়েছে। সে মোটরসাইকেলটি বিক্রি করে নতুন মোটরসাইকেলের বায়না ধরে। কিন্তু টাকা না দেওয়ায় রোববার সন্ধ্যা আনুমানিক সাড়ে সাতটার দিকে বাড়ির পার্শে মনসা মুন্দিরে গলায় রশি পেচিয়ে আত্নত্যা করে। এ সময় পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে।
এ বিষয়ে পাইকগাছা থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন,আমরা খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছি।

পাইকগাছায় ডেঙ্গু প্রতিরোধে ওয়ালটন প্লাজার প্রচার র‌্যালি

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ
খুলনার পাইকগাছায় ডেঙ্গু প্রতিরোধে প্রচার র‌্যালি, মশক নিধন, লিফলেট বিতরণ, পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান, বক্তৃতা প্রতিযোগিতা ও মাস্ক বিতরণ করা হয়েছে। “মশার আবাসস্থল ধ্বংস করি, মশামুক্ত বাংলাদেশ গড়ি” স্লোগানকে সামনে রেখে দেশ ব্যাপি ডেঙ্গু প্রতিরোধে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ওয়ালটন প্লাজা পাইকগাছা ও ওয়ালটন প্লাজা কপিলমুনি সোমবার সকালে পৌর সদরের ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির শুরুতেই সচেতনতামূলক প্রচার র‌্যালি বিদ্যালয় ও আশপাশ এলাকায় প্রদক্ষিণ করে। পরে বিদ্যালয়ের আশে পাশে মশক ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। এছাড়া শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। অনুষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কাউন্সিলর এসএম তৈয়েবুর রহমান, ওয়ালটন এর ক্রেডিট ও মনিটরিং কর্মকর্তা ইমরান হুসাইন, ওয়ালটন প্লাজার ম্যানেজার জাবের হোসেন, সেলস অফিসার জান্নাতুল মাওয়া, নিসচা সহ-সভাপতি ইলিয়াস হোসেন, শিক্ষক রনজুমানারা, গীতা রানী, মাহফুজা খাতুন, ললিতা নাথ, নার্গিস পারভীন, রত্নেশ্বর সরকার, শামীমা নাসরিন সিমা, আজমেরী সুলতানা, এসএম আমিনুর রহমান লিটু, শাহানা ইয়াসমিন, ওয়ালটন কর্মকর্তা আশিক ইকবাল, আছাদুজ্জামান, তুষার অধিকারী ও ফারুক হুসাইন।

পাইকগাছার বিভিন্ন প্রতিষ্ঠানে নকিম উদ্দীন জোয়াদ্দারের গাছের চারা রোপন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ
খুলনার পাইকগাছার সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে ব্যক্তিগত উদ্যোগে গাছের চারা রোপন করেছেন বৃক্ষ প্রেমিক নকিম উদ্দীন জোয়াদ্দার। উপজেলার গদাইপুর ইউনিয়নের বান্দিকাটী গ্রামের দিনমজুর নকিম উদ্দীন জোয়াদ্দার দিন মজুরের উপার্জিত অর্থ দিয়ে ১৯৮২ সাল থেকে অত্র এলাকার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করে আসছেন। ইতোমধ্যে তিনি উপজেলা পরিষদ, আদালত চত্ত¡র, থানা চত্ত¡র, গদাইপুর ইউনিয়ন পরিষদ, ফসিয়ার রহমান মহিলা কলেজ ও সিনিয়র মাদরাসা সহ বহু প্রতিষ্ঠানে গাছ লাগিয়েছেন। তার লাগানো গাছ এখন কোটি টাকার সম্পদে পরিণত হয়েছে। নিজের দিন মজুরের উপার্জিত অর্থ দিয়ে ব্যক্তিগত উদ্যোগে গাছ লাগানোর সুবাদে তিনি এলাকায় বৃক্ষ প্রেমিক হিসেবে পরিচিতি লাভ করেছেন। উপজেলা প্রশাসন সহ সর্বমহলে হয়েছেন প্রশংসিত। তিনি প্রতিবছর এলাকার সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে গাছের চারা লাগান। যার অংশ হিসেবে এ বছরও তিনি বিভিন্ন প্রতিষ্ঠানে বিভিন্ন প্রজাতির গাছের চারা লাগিয়েছেন। সোমবার তিনি ঘোষাল-বান্দিকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কদবেল ও বকুল সহ বিভিন্ন প্রজাতির গাছের চারা লাগান। এ সময় উপস্থিত ছিলেন, ইউপি সদস্য মোবারক হোসেন গাজী, প্রধান শিক্ষক এসএম শফিকুল ইসলাম, সাংবাদিক আব্দুল আজিজ, শিক্ষক নমিতা রানী বিশ্বাস, চায়না খাতুন, ঝুমু রানী রায়, তাফরোজা নূর চিশতি, সালমা খাতুন, জুলিয়া আফরোজ, অভিভাবক শাহনিয়া পারভীন, সুরাইয়া খাতুন ও মিনারুল ইসলাম।

নকল কীটনাশক বিক্রয়ের অভিযোগে ব্যবসায়ীকে জরিমানা 

পাইকগাছা ( খুলনা ) প্রতিনিধিঃ
 পাইকগাছায় নকল কীটনাশক বিক্রয়ের অপরাধে এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। উপজেলার মৌখালী বাজারের খুচরা সার ডিলার সাবিনা ট্রেডার্স এ নকল কীটনাশক বিক্রয় করা হচ্ছে  এমন অভিযোগের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার  মুহাম্মদ আল-আমিন গতকাল ওই দোকানে অভিযান পরিচালনা করেন।
এ সময় নকল কীটনাশক পণ্য আলটিমা প্লাজ  (মিমপেক্স) বিক্রয়ের অভিযোগের সত্যতা পান। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার আইনের আওতায় ব্যবসায়ী মনজুরুল ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট  মুহাম্মদ আল-আমিন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এসএম মনিরুল হুদা, সহকারী সম্প্রসারণ কর্মকর্তা শাহজাহান আলী, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা বিশ্বজিৎ দাস ও পেশকার মোহাম্মদ ইব্রাহিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here