রিজার্ভ ডেতে গড়াল ভারত-পাকিস্তান দ্বৈরথ

0
68

স্পোর্টস ডেস্ক: চলমান এশিয়া কাপের সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য হুট করেই রিজার্ভ ডে রাখার সিদ্ধান্ত নিয়েছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এ নিয়ে নেটিজেনরা কম সমালোচনা করেনি। বিতর্কিত সেই রিজার্ভ ডেতেই গড়িয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের মহারণ।

রোববার (১০ সেপ্টেম্বর) কলম্বোয় প্রথমে ব্যাটিংয়ে নেমে ভারত ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭ রান সংগ্রহের পর মাঠে বেরসিক বৃষ্টি নামে। এরপর এক পর্যায়ে বৃষ্টি থামলে মাঠ খেলার উপযোগী করতে থাকে মাঠকর্মীরা। ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকা দুই আম্পায়ার তিনবার মাঠ পরিদর্শনে নামেন। এরপর দুই অধিনায়কের সঙ্গে আলোচনাও করেন। শেষ পর্যন্ত সবার সম্মতিতে ম্যাচটি রিজার্ভ ডে’তে খেলানোর সিদ্ধান্ত হয়।

একই মাঠে আগামীকাল বিকাল ৩ টায় শুরু হবে সুপার ফোরের এই ম্যাচটি। ব্যক্তিগত ৮ রান নিয়ে রিজার্ভ ডের খেলা শুরু করবেন বিরাট কোহলি। অপর অপরাজিত ব্যাটার লোকেশ রাহুলের সংগ্রহ ছিল ১৭ রান। যদি সোমবারও ম্যাচটির ফলাফল বের করা সম্ভব না হয় তাহলে সমান এক পয়েন্ট করে ভাগাভাগি করবে দুই দল।

এর আগে দিনের শুরুতে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তবে পাক পেসারদের আগ্রাসী ব্যাটিংয়ে তুলোধুনো করে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন অধিনায়ক রোহিত শর্মা ও শুভমান গিল। ফলে মাত্র ৮ ওভার ২ বলে দলীয় ফিফটি আসে ভারতের।

এরপর ১৩.২ ওভারেই দলীয় শতরান পার করে ভারত। দুই ওপেনারই তুলে নেন হাফসেঞ্চুরি। ৩৭ বলে ১০টি চারের সাহায্যে পঞ্চাশ স্পর্শ করেন শুভমান। আর ৪২ বলে টি চার ও ৪টি ছক্কায় নিজের ফিফটি পূরণ করেন অধিনায়ক রোহিত।

উদ্বোধনী জুটিতে ১২১ রানের মাথায় আউট হন রোহিত। লেগ স্পিনার শাদাব খানের ফ্লাইটেড ডেলিভারিতে লংঅফের উপর দিয়ে ছক্কা হাঁকাতে গিয়ে ফাহিম আশরাফের হাতে ক্যাচ দিয়ে বসেন তিনি। ফলে ব্যক্তিগত ৫৬ রানে ফেরেন ভারতীয় অধিনায়ক।

এদিন বোলিংয়ের শুরুতে নাসিম শাহ দারুণ বল করলেও এলোমেলো বোলিং করেন শাহিন শাহ আফ্রিদি। নিজের প্রথম তিন ওভারে ৩১ রান খরচ করেন এই পেসার। কিন্তু দ্বিতীয় স্পেলে বোলিংয়ে ফিরেই শুভমানকে ফেরান সময়ের অন্যতম সেরা এ পেসার।
তার গুডলেন্থের বলে ড্রাইভ করতে গিয়ে কভারে শাদাবের হাতে ধরা পড়েন এই ওপেনার। ৫২ বলে ৫৮ রান তার ব্যাট থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here