পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ৩০

0
102

খবর ৭১: পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে। করাচি থেকে ২৭৫ কিলোমিটার দূরে অবস্থিত নবাবশাহের সাহারা রেলওয়ে স্টেশনের কাছে হাভেলিয়ানগামী হাজারা এক্সপ্রেসের প্রায় ১০টি বগি লাইনচ্যুত হয়ে এই দুর্ঘটনাটি ঘটে। ঘটনায় অন্তত আরও ৮০ যাত্রী আহত হয়েছেন। খবর জিও নিউজের।
দুর্ঘটনার পর সিন্ধুর অভ্যন্তরীণ জেলাগুলোতে এবং সেখান থেকে ট্রেন চলাচল স্থগিত করা হয়েছে। ট্রেনটিতে বিপুল সংখ্যক যাত্রী থাকায় আরও প্রাণহানির আশঙ্কা করছেন কর্মকর্তারা।

আহত যাত্রীদের নবাবশাহ পিপলস মেডিকেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণ এখনও জানা যায়নি।

ডন নিউজ টিভি জানিয়েছে, ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডির দিকে যাচ্ছিল। ঘটনাস্থলে উদ্ধারকারী দল ও পুলিশ সদস্যদের পাঠানো হয়েছে।

পাকিস্তান রেলওয়ের ডিভিশনাল কমার্শিয়াল অফিসার (ডিসিও) মহসিন সিয়াল বলেছেন, অনির্দিষ্ট সংখ্যক বগি লাইনচ্যুত হয়েছে। কোনো হতাহতের বিষয়টি নিশ্চিত করেননি ওই কর্মকর্তা।
ডন ডটকমকে ফোনে তিনি বলেন, ‘আমি দুর্ঘটনাস্থলে যাচ্ছি। সরহরি রেলস্টেশনের আউটার সিগন্যালে এ ঘটনা ঘটেছে। কেউ কেউ বলছেন পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে, কেউ বলছে আটটি লাইনচ্যুত হয়েছে এবং কেউ বলছে ১০টি লাইনচ্যুত হয়েছে।’

শহীদ বেনজিরাবাদ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মুহাম্মদ ইউনিস চান্দিও ঘটনাটিকে একটি ‘বড় দুর্ঘটনা’ বলে অভিহিত করেছেন। তবে হতাহতের সংখ্যা জানাতে রাজি হননি ওই কর্মকর্তা।

তিনি বলেন, ‘ত্রাণ ও উদ্ধার অভিযান শুরু করার জন্য উদ্ধারকারী দল প্রয়োজন। আমাদের দল এবং কমিশনার ঘটনাস্থলে গেছেন।’

রেলওয়ে ও বিমান চলাচলের ফেডারেল মন্ত্রী খাজা সাদ রফিক বলেছেন, কর্তৃপক্ষকে এই ঘটনায় সতর্ক করা হয়েছে। রেল সচিব ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here