টাইব্রেকারে জিতে সাফ ফাইনালে ভারত

0
102

খবর ৭১: কঠোর লড়াইয়ের পরও নির্ধারিত সময়ের মধ্যে কোনো গোল করতে পারেনি সাফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সেমিফাইনালে খেলতে নামা ভারত-লেবানন। ম্যাচের অতিরিক্ত সময়ের ৩০ মিনিটেও গোলশূন্য সমতা থেকে যায়।

তবে পরবর্তীতে টাইব্রেকারে প্রতিপক্ষ লেবাননকে পরাজিত করে সাফের ফাইনালে উঠে গেছে ভারত। পেনাল্টি শ্যুট আউটে ৪-২ ব্যবধানে জয় পেয়েছে স্বাগতিকরা।

এর আগে বাংলাদেশ ও কুয়েতের প্রথম সেমিফাইনালও নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র দেখা যায়। দু’দলই সমান লড়াই করার পরও খেলা অতিরিক্ত ৩০ মিনিটে গড়ায়। তবে ম্যাচের ১০৫ মিনিটে প্রথম ও ম্যাচের একমাত্র গোলে জয়ের দেখা পায় কুয়েত। আর দুর্দান্ত লড়াই করেও স্বপ্ন ভঙ্গ হয় বাংলাদেশের।

শিরোপা জয়ের লড়াইয়ের ফাইনালে প্রথম ডেবিউ করা কুয়েতের প্রতিপক্ষ ভারত। স্বাগতিক দেশটির সঙ্গে আগামী মঙ্গলবার (৪ জুলাই) ফাইনাল খেলতে মাঠে নামবে কুয়েত।

টাইব্রেকে ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী প্রথম শট নেন। লেবাননের গোলরক্ষক আলি সাবেথকে পাশ কাটিয়ে বল চলে যায় জালের ভেতর। আর সুনীলের গোলে এগিয়ে যায় ভারত।

এরপর লেবানন প্রথম শটে সুযোগ হারায়। হাসান মাতুকের নেয়া প্রথম শটটি ফিরিয়ে দেন ভারতীয় গোলরক্ষক গুরপ্রীত। আর এভাবে ভারতের পরবর্তী তিনটি শটই গোল হয়। বিপরীতে প্রতিপক্ষ লেবানন চার শটের দুটিতে গোল পায়। ফলে আরেকটি শট বাকি থাকতে জয় নিশ্চিত হয় ভারতের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here