ডেঙ্গুতে একদিনে হাসপাতালে ভর্তি ৫০০

0
100

খবর ৭১: দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫০০ জন রোগী। একই সময়ে মশাবাহিত এ রোগে আক্রান্ত হয়ে আরও দুইজন মারা গেছেন। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু জ্বরে মোট ৪২ জন মারা গেলেন।

আজ শনিবার (২৪ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন ৫০০ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ৪১৭ জন ঢাকাএবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ৮৩ জন ভর্তি হয়েছেন।

বর্তমানে সারা দেশে সর্বমোট এক হাজার ৫০৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে এক হাজার ১৫৯ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ৩৪৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৪ জুন পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ছয় হাজার ৮৩৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় পাঁচ হাজার ৩৫২ জন এবং ঢাকার বাইরে সারা দেশে এক হাজার ৪৮৭ জন হয়েছেন।

একই সময়ে সারাদেশে সর্বমোট ছাড়প্রাপ্ত ডেঙ্গু রোগী পাঁচ হাজার ২৯৪ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী চার হাজার ১৬০ জন এবং ঢাকার বাইরে সারা দেশে এক হাজার ১৩৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত বছর ডেঙ্গুতে মোট মৃত্যুর সংখ্যা ছিল ২৮১ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ছিল ৬২ হাজার ৩৮২ জন। আক্রান্তদের মধ্যে ঢাকার বাইরের ছিলেন ২৩ হাজার ১৬২ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here