১৬ হাজারের বেশি হার্ট সার্জারি করা ডাক্তারের মৃত্যু হলো হৃদরোগে

0
91

খবর ৭১: হাজার হাজার হার্ট সার্জারি করা এক চিকিৎসক মারা গেছেন হার্ট অ্যাটাকে। মৃত ওই চিকিৎসকের নাম গৌরব গান্ধী। ভারতের গুজরাট রাজ্যের জামনগর শহরে ৪১ বছর বয়সী ওই চিকিৎসকের মৃত্যু হয়।

ভারতীয় বার্তাসংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে বৃহস্পতিবার (৮ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি। এছাড়া পৃথক প্রতিবেদনে সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এবং লাইভ মিন্ট জানিয়েছে, গৌরব গান্ধী বেশ সুপরিচিত কার্ডিওলজিস্ট ছিলেন এবং তিনি ১৬ হাজারেরও বেশি হার্ট সার্জারি করেছিলেন।

এনডিটিভি বলছে, গুজরাটের জামনগর শহরে ৪১ বছর বয়সী সুপরিচিত কার্ডিওলজিস্ট ডা. গৌরব গান্ধী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে বুধবার তার পরিবারের সদস্যরা এবং সহকর্মী জানিয়েছেন।

গত মঙ্গলবার ভোরে ডা. গান্ধীর আকস্মিক মৃত্যু হয় এবং এই ঘটনা শহরের বাসিন্দাদের শোকের কারণ হয়ে ওঠে। একইদিন সন্ধ্যায় শ্মশানে তার শেষ যাত্রায় শত শত শোকার্ত মানুষ যোগ দেন এবং হাজার হাজার অস্ত্রোপচারের জন্য পরিচিত এই ডাক্তারের প্রতি তাদের শ্রদ্ধা নিবেদন করেন।

ডা. গৌরব গান্ধী জামনগর শহরের গুরু গোবিন্দসিংহ সরকারি হাসপাতালে কর্মরত ছিলেন। ওই হাসপাতালের আরেক চিকিৎসক ডা. এইচ কে ভাসাভাদা বলেন, ‘তিনি (গৌরব গান্ধী) বিপুল সংখ্যক হার্ট সার্জারি করেছিলেন।’

তিনি বলেন, ‘হৃদরোগ বিশেষজ্ঞ ডা. গান্ধী হৃদরোগে আক্রান্ত হন এবং চিকিৎসা চলাকালীন হাসপাতালে মারা যান। এটা জামনগরের চিকিৎসক সম্প্রদায়ের জন্য অত্যন্ত দুঃখের বিষয় যে, এমন একজন মেধাবী এবং তরুণ ডাক্তার আমাদের মধ্যে আর নেই। তার আত্মা শান্তিতে থাকুক।’

আত্মীয় এবং বন্ধুদের মতে, বেসরকারী শারদা হাসপাতালে রোগীদের চিকিৎসা করার পরে ডা. গান্ধী সোমবার রাতে বাড়িতে চলে যান। পরে রাতের খাবার খেয়ে ঘুমাতে চলে যান তিনি। পরে সকালে পরিবারের সদস্যরা তাকে অচেতন অবস্থায় দেখতে পেয়ে অ্যাম্বুলেন্স ডাকেন।

ওই অবস্থায় তাকে জিজি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে জাগিয়ে তোলার চেষ্টা করেও ব্যর্থ হন এবং তাকে মৃত ঘোষণা করেন। হৃদরোগে আক্রান্ত হয়ে ডা. গৌরব গান্ধীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here