বেনাপোল সীমান্তের স্বর্ণের বারসহ আটক

0
67

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল (যশোর) প্রতিনিধি : বেনাপোল সীমান্তের গোল্ড সট দেব ১ কেজি ৪০০ গ্রাম ওজনের ১২টি স্বর্ণের বারসহ বিজিবির জালে আটক হয়েছে। বুধবার বিকেল ৪টার সময় সীমান্তের রুদ্রপুর এলাকা দিয়ে স্বর্ণের চালানটি ভারতে পাঁচারকালে সাইফুল ইসলাম নামে তার এক সহযোগীসহ তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন খুলনা ২১ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল তানভীর আহমেদ।
তিনি জানান, বিগত এক বছরে প্রায় ২০০ কেজি স্বর্ণের বার ভারতে পাঠিয়েছে বলে বিজিবির কাছে নিশ্চিত করেছে গোল্ড স¤্রাট দেব। এছাড়া তার বিরুদ্ধে হুন্ডি পাঁচারসহ মাদক ও অস্ত্র পাচারের অভিযোগ রয়েছে।
আটককৃত দেব(৪৫) বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের জেলে পল্লীর মিন্টু হালদারের ছেলে এবং সহযোগী সাইফুল ইসলাম(২৪) একই এলাকার সাইদুল ইসলামের ছেলে।

এ বিষয়ে লে. কর্নেল তানভীর আহমেদ জানান, ভারতে স্বর্ণের চালান পাচার হবে এমন সংবাদ পেয়ে সীমান্ত এলাকায় নজরদারি জোরদার করা হয়। পরে সীমান্তের রুদ্রপুর এলাকা দিয়ে স্বর্ণের চালানটি ভারতে পাঁচারকালে দেবসহ সাইফুল ইসলাম নামে তার এক সহযোগীকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ১ কোটি ২০ লক্ষ টাকা মূল্যের ১২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। পরে তাদের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে শার্শা থানা পুলিশে দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here