সৈয়দপুরে শিক্ষকসহ সাজাপ্রাপ্ত পলাতক দুই আসামী গ্রেফতার

0
175

সৈয়দপুর ( নীলফামারী) প্রতিনিধি :
চেক সংক্রান্ত মামলায় শিক্ষকসহ সাজাপ্রাপ্ত পলাতক দুই আসামীকে গ্রেফতার করে নীলফামারী জেলহাজতে পাঠিয়েছে সৈয়দপুর থানা পুলিশ। গত বুধবার ভোরে শহরের পুরাতন বাবুপাড়া ও বাঙ্গালীপুরের দারুল উলুম মাদরাসা মোড় এলাকায় পৃথক অভিযানে ওই আসামীদের গ্রেফতার করা হয়।

এরা হলো শহরের বাঙ্গালীপুরের মৃত রিয়াজ উদ্দিনের পুত্র গোলাহাট এলাকার রাজ্জাকিয়া গফুরিয়া দারুস সালাম মাদরাসার ইবতেদায়ী শাখার শিক্ষক জমির উদ্দিন (৪১) ও পুরাতন বাবুপাড়ার মেহের আলীর পুত্র দানেশ আহমেদ (৪৫)। এদের মধ্যে জমির উদ্দিনের বিরুদ্ধে ২০১৮ সালে আদালতে দায়ের হওয়া চেক সংক্রান্ত মামলায় এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও চার লাখ টাকা জরিমানা এবং ২০২১ সালে দায়ের হওয়া মামলায় দানেশ আহমেদের বিরুদ্ধে আট মাসের বিনাশ্রম কারাদন্ড ও আড়াই লাখ টাকা জরিমানা করেন নীলফামারী জেলা যুগ্ম জজ আদালত।
পুলিশ জানায়, চলতি বছরের প্রথম দিকে আদালতের বিজ্ঞ বিচারক তাদের বিরুদ্ধে পৃথক পৃথক ওই রায় দেন। তখন থেকে তারা পলাতক থাকায় আদালত থেকে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

পরোয়ানাগুলো সম্প্রতি থানায় এলে পুলিশ তাদের গ্রেফতার করতে অভিযান শুরু করেন। কিন্তু আসামিরা বার বার তাদের অবস্থান বদল করায় পুলিশের ধরা ছোঁয়ার বাইরে থাকে। কিন্তু নাছোড়বান্দা পুলিশ তাদের গ্রেফতারে সোর্স নিয়োগ করে। অবশেষে সোর্সের দেওয়া গোপন সংবাদে বুধবার ভোরে থানা পুলিশের উপ পরিদর্শক মো. আহসান হাবিব ও আনিসুজ্জামানের নেতৃত্বে সহকারি উপ পরিদর্শক আবু তালেব ও মাসুদ রানাসহ সঙ্গীয় ফোর্স শহরের পুরাতন বাবুপাড়ার ভাড়া বাসা থেকে আট মাসের সাজাপ্রাপ্ত পলাতক আসামি দানেশ আহমেদ ও বাঙ্গালীপুরের দারুল উলুম মোড় থেকে পৃথক অভিযান চালিয়ে এক বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি জমির উদ্দিনকে গ্রেফতার করে। ওইদিন দুপুরে তাদেরকে নীলফামারী জেলহাজতে পাঠায় পুলিশ।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. সাইফুল ইসলাম সাজাপ্রাপ্ত পলাতক দুই আসামীকে গ্রেফতার ও জেলহাজতে পাঠানোর সত্যতা নিশ্চিত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here