৩ কোটি ব্লাঙ্ক স্মার্ট কার্ড কিনছে সরকার

0
84

খবর৭১: নির্বাচন কমিশনের (ইসি) জন্য নতুন করে ৩ কোটি ‘ব্লাঙ্ক স্মার্ট কার্ড’ কিনছে সরকার। এতে মোট ৪০৬ কোটি ৫০ লাখ টাকা খরচ হবে।

মঙ্গলবার সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সভায় ভার্চুয়ালি সভাপতিত্ব করেন।

সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন সশস্ত্র বাহিনী বিভাগের একটি প্রস্তাব অনুমোদন করেছে ক্রয় কমিটি। এর মাধ্যমে বাংলাদেশ নির্বাচন কমিশনের জন্য ‘আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং এক্সেস টু সার্ভিসেস (দ্বিতীয় পর্যায়)’ শীর্ষক প্রকল্পের আওতায় বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক সরাসরি ক্রয় প্রক্রিয়ার মাধ্যমে তিন কোটি ‘ব্লাঙ্ক স্মার্ট কার্ড’ কেনা হবে।

নির্বাচন কমিশনের জন্য এসব ‘ব্লাঙ্ক স্মার্ট কার্ড’ কেনা হবে বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেড (বিএমটিএফ) থেকে। এতে ব্যয় হবে ৪০৬ কোটি ৫০ লাখ টাকা।

এর আগে গত ৯ মার্চ ‘ব্লাঙ্ক স্মার্ট কার্ড’ কেনার প্রস্তাবের নীতিগত অনুমোদন দেওয়া হয় জাতীয় অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here