ঋষি সুনাকের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

0
135

 

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে প্রথম দ্বিপাক্ষিক বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় শুক্রবার বিকেলে লন্ডন পল মলে কমনওয়েলথ সেক্রেটারিয়েটের মার্লবোরো হাউসে দুই নেতার দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় পররাষ্ট্রমন্ত্রী এম এ মোমেন, প্রধানমন্ত্রীর বিনিয়োগ ও শিল্প বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং লন্ডনে বাংলাদেশের রাষ্ট্রদূত হাই কমিশনার সাইদা মুনা তাসনিম উপস্থিত ছিলেন।

এর আগে লন্ডনের পল মলে কমনওয়েলথ সচিবালয় মার্লবোরো হাউসে দ্বিবার্ষিক শীর্ষ সম্মেলনে যোগ দিতে এলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান কমনওয়েলথের মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড। সম্মেলনে রাজা তৃতীয় চালর্স সরকারপ্রধানদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

এরপর লন্ডন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃটেনের রাজা ও রানীর রাজ্যাভিষেকের আগে সরকার ও রাষ্ট্রপ্রধান এবং বিদেশি প্রতিনিধিদের জন্য রাজা তৃতীয় চার্লসের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।
জাপানে দ্বিপাক্ষিক সফর ও যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি নগরীতে বাংলাদেশের সাথে বিশ্বব্যাংকের ৫০ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠানে যোগদানের পর ৪ঠা মে রাত ১১টা ৪৯ মিনিটে লন্ডনে পৌঁছান প্রধানমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here