বিশ্বব্যাংকের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ কর্মসূচী ঘোষণা

0
141

খবর ৭১: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনের প্রতিবাদে সোমবার সকালে বিশ্বব্যাংকের সামনে বিক্ষোভ সমাবেশের ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র বিএনপি নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন ও আখতার হোসেন বাদল নেতৃত্বাধীন যুক্তরাষ্ট্র বিএনপি। নিউইয়র্ক সিটির ব্রুকলীনের মধুবন রেস্টুরেন্টে বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত সভায় এই ঘোষণা দেয়া হয়। সভায় নেতৃবৃন্দ বলেন, ‘রাতের ভোটে নির্বাচিত শেখ হাসিনা সরকারের পতন না হওয়া পর্যন্ত এক দফার আন্দোলনের অঙ্গীকার’-এর পাশাপাশি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠানের দাবি আদায়ে প্রবাসি বাংলাদেশিরা তাদের আন্দোলন চালিয়ে যাবে। এছাড়াও সভায় বিশ্বব্যাংকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনের প্রতিবাদে সোমবার সকালে বিশ্বব্যাংকের সামনে বিক্ষোভ সমাবেশের ঘোষণা করা হয়েছে। সভায় আগামী ৩০ মে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদৎ বার্ষিকী পালনের সিদ্ধান্ত এবং নিউইয়র্ক সিটি বিএনপির নতুন কমিটি গঠন করা হয়।

নিউইয়র্ক সিটির ব্রুকলীনের মধুবন রেস্টুরেন্টে বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সিনিয়র সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন এবং প্রধান বক্তা ছিলেন দলের সাবেক যুগ্ম সম্পাদক ও মূলধারার রাজনীতিক, ব্যবসায়ী আখতার হোসেন বাদল। সভা পরিচালনা করেন নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি সালেহ আহমদ মানিক। সভায় উল্লেখযোগ্য নেতৃবৃন্দের মধ্যে মোহাম্মদ হোসেন কচি, ওমর ফারুক, মহিন আহমেদ, আব্দুল মাবুদ সম্রাট, মাহবুবুর রহমান, আব্দুর রহমান, সোহেল হোসেন, আশরাফুল হাসান, ইকবাল হোসেন, নাজমুল হাসান নিপুন, ইঞ্জিনিয়ার মোহাম্মদ শহীদুল্লাহ, মোশাররফ হোসেন, এইচ এম মনির, মোহাম্মদ হাসান কবীর রিপন, মোহাম্মদ ইউনুস, জাকারিয়া পিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় পুনরায় গঠিত নিউইয়র্ক সিটি বিএনপি’র সভাপতি হিসেবে মোহাম্মদ ফারুককে সভাপতি, মাহবুবুর রহমানকে সিনিয়র সহ সভাপতি, ইঞ্জিনিয়ার মোহাম্মদ শহীদুল্লাহকে সাধারণ সম্পাদক ও আব্দুল মাবুদ সম্রাটকে সাংগঠনিক সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। পরবর্তীতে আলোচনার মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে সভায় জানানো হয়।

সভায় অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, আওয়ামী লীগ অগণতান্ত্রিক ফ্যাসিস্ট সরকার। ভোটারবিহীন নির্বাচনে বিজয়ের দাবিদার এই সরকারের অধীনে আমরা কোন নির্বাচন চাই না। নির্বাচন হতে হবে তত্ত্ববধায়ক সরকারের অধীনে। তিনি বলেন, আমাদের নেতা তারেক রহমান। তার নেতৃত্বেই দেশ ও প্রবাসের তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরা আন্দোলনের জন্য প্রস্তুতি নিচ্ছে। সেই আন্দোলনের অংশ হিসেবে আগামী ১ মে বিশ্বব্যাংকের সামনে বিক্ষোভ সমাবেশের মাধ্যমে শেখ হাসিনাকে শেষ বিদায় জানাতে চাই।

আখতার হোসেন বাদল বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি বলেই সাংগঠনিক প্রক্রিয়ায় দলের জন্য কাজ করছি। আমাদের নেতা খালেদা জিয়া আর তারেক রহমান। এখন পদ-পদবী বা যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি বড় কথা নয়, আমাদের এখন একটিই দাবি শেখ হাসিনার সরকারের পদত্যাগ ও তত্ত্ববধায়ক সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ আর নিরপেক্ষ নির্বাচন। বিশেষ দোয়া মোনাজাতের মধ্য দিয়ে সভার সমাপ্তি ঘটে। এতে দোয়া পরিচালনা করেন মাওলানা আবুল কালাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here