আফগানিস্তানের বিপক্ষে সিরিজে ম্যাচ কমতে যাচ্ছে বাংলাদেশ

0
96

খবর ৭১: চলতি বছরে বাংলাদেশ দলের সূচিতে ব্যস্ততার শেষ নেই। চলছে একটার পরে একটা সিরিজ। সেই ধারাবাহিকতায় আগামী জুন-জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ রয়েছে টাইগারদের।

আসন্ন সেই সিরিজে তিন ওয়ানডের সাথে তিন টি-টোয়েন্টি এবং দুই টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দুই দলের। তবে কমতে যাচ্ছে এই সিরিজে ম্যাচের সংখ্যা।

অক্টোবরে ওয়ানডে বিশ্বকাপ থাকায় আফগানিস্তানের বিপক্ষে দুই টেস্ট থেকে কমতে যাচ্ছে একটি টেস্ট ম্যাচ। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘হ্যাঁ একটি টেস্ট আছে, টি-টোয়েন্টি আছে, ওয়ানডে আছে। টেস্ট ২টা ছিল ১টা কমিয়ে দিয়েছি। কারণ আমাদের শিডিউল খুব টাইট। আমরা পরে এটা আবার কাভার করব। কিন্তু আপাতত ১টা টেস্ট কম খেলছি।’

ভারতের মাটিতে অক্টোবর মাসে বিশ্বকাপ হতে যাচ্ছে সেটা নিশ্চিত। তবে কয় তারিখ কিংবা কোন মাঠে খেলা হবে সে সব বিষয়ে এখনো কোনো তথ্য প্রকাশ করেনি আইসিসি। শিডিউলের উপর নির্ভর করছে বাংলাদেশ দলের প্লান। জালাল ইউনুস জানিয়েছেন বিশ্বকাপের আগে দেশের বাইরে কোথাও ক্যাম্প করতে না পারলে বাংলাদেশেই হবে বিশ্বকাপে প্রস্তুতি ক্যাম্প।

এ নিয়ে জালাল ইউনুস বলেন, ‘শিডিউল তো আইসিসি বানাবে। ইন্ডিয়া তো হোস্ট, এটার জন্য অপেক্ষা করছি আমরা। কোথায় কোন ভেন্যুতে খেলা আমাদের সেগুলো আমাদের হাতের কাছে আসলে আমরা বুঝতে পারব। কারণ এটার সাথে আমাদের প্রস্তুতি ক্যাম্প রিলেটেড। এশিয়া কাপের পর খুব কম সময়, এই সময়ে বাইরে গিয়ে ক্যাস্প করা যাবে কিনা সেটা নিয়ে ডাউট। যদি না হয় তাহলে দেশেই আমরা ক্যাম্প করব। এজন্য যত তাড়াতাড়ি সম্ভব শিডিউলটা দরকার, তাহলে নিজেদের প্লানটা করতে পারি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here