একটি দানবীয় দুঃশাসন আমাদের ওপর চেপে বসেছে: মির্জা ফখরুল

0
173

খবর ৭১: দেশের সকল রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একটি দানবীয় দুঃশাসন আমাদের ওপর চেপে বসেছে। জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে অবিলম্বে এ সরকারকে সরাতে হবে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর ইস্কাটনে লেডিস ক্লাবে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, নওগাঁয় একজন সাধারণ মহিলা যিনি চাকরি করে তার সন্তানদের মানুষ করছেন। তাকে তুলে নিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এখন তারা অস্বীকার করছে। র‌্যাবের ওপর স্যাংশন (নিষেধাজ্ঞা) দেওয়া হয়েছিল আমরা কেউ আনন্দিত হইনি লজ্জিত হয়েছিলাম। স্যাংশন দিয়ে আমাদের দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছিল।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, র‌্যাবের ওপর স্যাংশন কেন দেওয়া হয়েছিল? আমাদের দেশের এই সরকার; যারা জনগণের দ্বারা নির্বাচিত নয় তাদের বেআইনি আদেশ পালন করতে গিয়ে এই ঘটনাগুলো ঘটে ঘটেছিল। স্যাংশন দেওয়ার পরে ওই কর্মকর্তা বা র‌্যাবের বিরুদ্ধে এই সরকার কোনও ব্যবস্থা গ্রহণ করেনি এতে তারা প্রশ্রয় পেয়েছে এবং একটির পর একটি হত্যাযজ্ঞ চালিয়ে গিয়েছে।

ফখরুল বলেন, আন্দোলন শুরু করেছি, আমাদের এ আন্দোলন ভাত কাপড়ের, খাবারের আন্দোলন, আমাদের অধিকারের আন্দোলন, আমাদের বেঁচে থাকার আন্দোলন, আমাদের ভোটের অধিকারের আন্দোলন। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে এখন পর্যন্ত আমাদের ১৭ জন নেতাকর্মীকে রাজপথে প্রাণ দিতে হয়েছে। ৩৫ লক্ষ নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যে মামলা, ৬০০ অধিক নেতাকর্মীকে গুম করা হয়েছে, হাজারো নেতা কর্মীকে বিচার বহির্ভূত বৈধভাবে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, এই সরকার জোর করে ক্ষমতা দখল করে রয়েছে। গত এক যুগের বেশি এদেশের মানুষকে হত্যা, নির্যাতন, গুম-খুনের মাধ্যমে দমন করে রেখে এক দলীয় সরকার প্রতিষ্ঠার স্বপ্ন দেখছে।

কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলেস সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, নাগরিক ঐক্যের সভাপতি মাহামুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, নিতাই রায় চৌধুরী, বরকত উল্লাহ বুলু, ডা. এজেড এম জাহিদ হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here