নিউইয়র্কে আবাসিক ভবনে আগুন, শিশুসহ নিহত ৫

0
30

খবর ৭১: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি আবাসিক ভবনে আগুন লেগে ২ শিশুসহ ৫ জন নিহত হয়েছে। রকল্যান্ড কাউন্টির স্প্রিং ভ্যালিতে এ অগ্নিকাণ্ড ঘটে।
স্থানীয় সময় শনিবার (৪ মার্চ) ভোরে এ ঘটনা ঘটেছে বলে মার্কিন সম্প্রচারমাধ্যম সিবিএস নিউজ জানায়।

স্থানীয় কর্মকর্তারা বলেছেন, স্থানীয় ফায়ার সার্ভিস ভোর ৪টা ৩ মিনিটে এ আগুনের খবর পায়।

রকল্যান্ড কাউন্টির নির্বাহী এড ডে এক সংবাদ সম্মেলনে অগ্নিকাণ্ডের বিষয়ে বিস্তারিত তথ্য জানান। তিনি বলেন, ‘আমরা আরও একটি ট্র্যাজেডির সাক্ষী হলাম।’

রকল্যান্ডের ফায়ার সার্ভিসের সমন্বয়ক ক্রিস্টোফার কিয়ার জানান, ভোর ৪টার পরেই স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগে বেশ কয়েকটি ফোন কল আসে জরুরি সেবা নম্বর ৯১১-এ। এতে জানানো হয়, ১১৮ লেক স্ট্রীটের দুটি বাড়িতে আগুন লেগেছে। যতক্ষণে পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়, ততক্ষণে আগুন এবং ধোঁয়া বাড়িটিকে ছেয়ে ফেলেছে। স্থানীয়রা জানান, বাড়িটিতে বেশ কয়েকজন আটকা পড়েছেন।

কিয়ার বলেন, ‘ভবনটিতে প্রবেশ করতে একাধিক প্রচেষ্টা নেয়া হয়। কিন্তু পরস্থিতি এতটাই খারাপ ছিল যে, দমকলকর্মীরা সফল হননি। পরে ৪টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।’

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, আগুন নেভানোর পরপর ভেতরে থাকা লোকজনকে তারা উদ্ধার করতে পারেননি। নিহতদের মরদেহ বাড়ির বিভিন্ন তলায় পাওয়া গেছে। তিনজনকে পাওয়া গেছে দ্বিতীয় তলায় এবং দুজনকে পাওয়া গেছে প্রথম তলায়। যথাযথভাবে শনাক্ত না করতে পারায় নিহতদের নাম পরিচয় জানানো হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here