প্রতারণা এড়াতে ঢাকা শিক্ষা বোর্ডের সতর্কবার্তা

0
179

খবর ৭১: ঢাকা শিক্ষা বোর্ডের সেবার নামে প্রতারণার খপ্পরে না পড়ে সে কারণে সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি করেছে ঢাকা শিক্ষা বোর্ড। প্রতিষ্ঠান স্থাপন, পাঠদান, স্বীকৃতিসহ নানা কাজের কথা বলে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার ঢাকা শিক্ষা বোর্ডে থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বোর্ডের সচিব অধ্যাপক আজাদ হোসেন চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, লক্ষ্য করা যাচ্ছে সম্প্রতি ঢাকা শিক্ষা বোর্ডের বিভিন্ন সেবা দেয়ার ক্ষেত্রে বিশেষ করে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন, পাঠদান, স্বীকৃতি নবায়ন, কমিটি অনুমোদন, ইংলিশ মিডিয়াম স্কুলের নিবন্ধন ইত্যাদি অনুমোদনের ক্ষেত্রে বোর্ডের বিদ্যালয় পরিদর্শকের নাম ব্যবহার করে দীর্ঘদিন থেকে সেবা গ্রহীতাদের কাছে প্রতারক চক্র নামে-বে নামে ফোন করে নগদ/বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা করছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত কিছুদিন ধরে একটি নম্বর থেকে বিদ্যালয় পরিদর্শকের নাম উল্লেখ করে ঢাকা বোর্ডের আওতাধীন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের ফোন করে টাকা দাবি করা হচ্ছে। যা একটি অপরাধ। এসব অপরাধীদের ধরিয়ে দিন। যদি কোনো প্রতারক চক্র এ ধরনের কথা বলে ফোন করে থাকে তার নাম এবং ফোন নম্বরসহ আইন প্রয়োগকারী সংস্থা অথবা নিকটস্থ থানাকে অবহিত করার জন্য অনুরোধ করা হয়।

শিক্ষা বোর্ড যে কোনো ধরনের ফি গ্রহণের জন্য কোনো ব্যক্তির কাছে কখনো ফোনে/নগদ টাকা গ্রহণ করে না। বোর্ড কেবল মাত্র সোনালী সেবার মাধ্যমে ফি গ্রহণ করে। এ বিষয়ে সবার সহযোগিতা কামনা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here