আমেরিকার সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

0
143

খবর ৭১: সব ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে বাংলাদেশের সাথে সুসম্পর্ক রাখতে চায় আমেরিকা, এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ নিয়েই প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাউন্সিলর ডেরেক শোলের। যমুনাটিভি, সমকাল

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের নবীন বরণ অনুষ্ঠানে যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী। এরপর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, এ বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাউন্সিলর ডেরেক শোলের।

তিনি আরও জানান, আমেরিকার সাথে বাংলাদেশের সম্পর্ক বহুমাত্রিক। এখানে র‍্যাবের নিষেধাজ্ঞার বিষয়টি একেবারেই ছোটখাটো। রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে সাহায্যের কথা দিয়েছে। ভারতের পররাষ্ট্র সচিবসহ বেশ কয়েকটি দেশের কূটনীতিক বাংলাদেশের সাথে এক হয়ে কাজ করার অঙ্গীকার করেছে বলেও জানান এ কে আব্দুল মোমেন।

রোহিঙ্গা প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমেরিকারসহ কয়েকটি বড় বড় দেশ রোহিঙ্গা শরণার্থী নেওয়ার অনুরোধ জানিয়েছে। অনেকে ইতিবাচক সাড়াও দিয়েছে। ভারতের পররাষ্ট্র সচিবসহ বেশ কয়েকটি দেশের কূটনীতিকরা বাংলাদেশের সঙ্গে এক হয়ে কাজ করার অঙ্গীকার করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here