রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

0
177

খবর৭১: রাষ্ট্রপতি পদে দলের সিদ্ধান্ত নির্বাচনের আগের দিনও আসতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাজধানীর মৎস্য ভবন এলাকায় সড়কে যাত্রী চলাচলে সচেতনতামূলক কর্মসূচিতে অংশ নেওয়ার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সংসদীয় দলের বৈঠকে রাষ্ট্রপতি নির্বাচনের বিষয়ে প্রস্তাব আসতে পারে। আমরা সংসদীয় দল এ বিষয়ে এজেন্ডা অনুযায়ী আলোচনা করব। বৈঠক পর্যন্ত আপনাদের অপেক্ষা করতে হবে। আজকের বৈঠকে সব হয়ে যাবে বিষয়টি এমন না। ১৯ তারিখে রাষ্ট্রপতি নির্বাচন, তার আগের দিন পর্যন্ত সিদ্ধান্ত আসতে পারে।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে চিন্তাভাবনা করছেন। তিনি শেষ পর্যন্ত যেটি সিদ্ধান্ত নেবেন, সেটি আমাদের দল মেনে নেবে। আমাদের সভাপতির সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। এমনও হতে পারে আমরা সংসদীয় দলের প্রধানের কাছে দায়িত্ব দিতে পারি।

বিএনপির ইউনিয়ন পর্যায়ের কর্মসূচির পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের কর্মসূচি কি হবে প্রশ্ন করলে দলের সাধারণ সম্পাদক বলেন, আমাদের প্রতিদিনই কর্মসূচি। আমাদের যেমন বিভাগে থাকবে, জেলায় থাকবে, উপজেলায় থাকবে, থানায় থাকবে, মহানগরে থাকবে, ইউনিয়নে থাকবে প্রয়োজনে ওয়ার্ডেও থাকবে। নির্বাচন পর্যন্ত সারা দেশে আমাদের কর্মসূচি থাকবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার আমলে সড়ক যোগাযোগব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান। এখন প্রাধান্য দেওয়া দরকার অবকাঠামোগত উন্নয়ন এবং বিশৃঙ্খলাকে নিয়ন্ত্রণে আনায়। আর এ জন্য প্রয়োজন জনগণের সচেতনতা।

ওবায়দুল কাদের বলেন, ইজিবাইকগুলো নীতিমালার মধ্যে নিয়ে আসার জন্য কাজ শেষ পর্যায়ে। সড়কে নিরাপত্তা সবাই চায়, ফলে সবাইকেই এগিয়ে আসতে হবে।

সেতুমন্ত্রী বলেন, বায়ুদূষণে বাংলাদেশের অবস্থান অবশ্যই লজ্জার। এসব মানুষেরই সৃষ্টি।

তিনি বলেন, আমাদের রাজনৈতিক কর্মসূচি প্রতিদিন আছে, নির্বাচন পর্যন্ত। ইউনিয়ন পর্যায়ে যে কর্মসূচি তা পাল্টাপাল্টি কোনো কর্মসূচি নয়। জনগণের জানমাল রক্ষা করা আমাদের কর্তব্য। আর তাই নির্বাচনের আগে আমাদের দলীয় কর্মসূচি থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here