পাইকগাছায় ধান ক্ষেত থেকে মহিলার লাশ উদ্ধার

0
207

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি:
খুলনার পাইকগাছা উপজেলার চাঁদখালীর একটি ধানক্ষেত থেকে তাজমিরা বেগম (৩৮) নামে এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে। সে উপজেলার চাঁদখালীর ধামরাইল গ্রামের মীর ওবায়দুল্লার স্ত্রী।
মঙ্গলবার সকাল সাড়ে ৭ টার দিকে স্থানীয়রা ধানক্ষেতে তার লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দিলে থানা পুলিশ ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে। ধারণা করা হচ্ছে, তাকে কুপিযে হত্যা করা হয়েছে। লাশের সুরতহাল রিপোট শেষে ময়না তদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
নিহতের স্বামী ওবায়দুল্লার উদ্বৃতি দিয়ে থানা পুলিশ জানায়, তাজমিরা পার্শ্ববর্তী একটি ইট-ভাটায় রান্নার বাবুর্চির কাজ করতেন। প্রতিদিনের মত মঙ্গলবার ভোর আনুমানিক সাড়ে ৪ টার দিকে বাড়ি থেকে ভাটার উদ্দেশ্যে বেরিয়েছিল। এরপর গলায় ধারালো অস্ত্রের আঘাতে মৃত্যু নিশ্চিত করে ধানক্ষেতে আইলে ফেলে রেখে গেছে দুর্বৃত্তরা। ধানক্ষেতে তার মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেওয়া হয়। তবে কে বা কারা এবং কি কারণে তাকে হত্যা করেছে প্রাথমিকভাবে তা জানা যায়নি।
পাইকগাছা থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউর রহমান জানান, আমি সাড়ে ৬ টার দিকে সংবাদ পাই ধামরাইলে ধানক্ষেতের পাশে একটি লাশ পড়ে আছে। তাৎক্ষনিক সেখানে যাই এবং লাশটি উদ্ধার করা হয়। লাশের গলার বাম পাশে ধারালো অস্ত্র আঘাতের তিনটি কোঁপ রয়েছে। কে এই হত্যাকান্ড ঘটিয়েছে তদন্ত চলছে। তবে নিহতের স্বামী মীর ওবায়দুল্লাহ ও তার ছোট ভাই শহিদুল্লাহকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে।

কপিলমুনিতে ভ্রাম্যমাণ আদালতে অভিযানে এনি টাইম ফুডকে জরিমানা


পাইকগাছা (খুলনা) প্রতিনিধি:
পাইকগাছার কপিলমুনিতে ভ্রাম্যমান আদালতের অভিযানে অপরিচ্ছন্ন পরিবেশে বেকারি পরিচালনা করায় নিউ এনি টাইম বেকারিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
মঙ্গলবার দুপুর ১২ টার দিকে পাইকগাছা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্টেট আরাফাত হোসেন’র নের্তৃত্বে কপিলমুনিতে এ অভিযান পরিচালিত হয়। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কপিলমুনি ইউনিয়ন ভুমি অফিসের সহকারী ভুমি কর্মকর্তা (ইউএলএও) আব্দুর সবুর, এস এম সারাফাত হোসেন, সার্ভেয়ার কওছার আহম্মেদ, আরিফুল ইসলাম, লিটু আনম ও এস আই সাহাজুল ইসলামসহ অন্যান্যরা। এ সময় তিনি বাজার পরিচ্ছন্নতা ও ঝাল চাদনী পরিচ্ছন্ন রাখতে নির্দেশনা দেন।

পাইকগাছায় হাট-বাজার ইজারা সংক্রান্ত টেন্ডার উন্মুক্ত


পাইকগাছা (খুলনা) প্রতিনিধি:
পাইকগাছায় হাট-বাজার ইজারা সংক্রান্ত বাংলা ১৪৩০ সনের দরপত্র উন্মুক্ত করা হয়েছে। মঙ্গলবার বিকেল ৩ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগমের কার্যালয়ে উপজেলার ২৩ টি হাটের মধ্যে ১৯ টি হাটের টেন্ডার সম্পন্ন হয়। টেন্ডার সম্পন্ন আলোচিত জনবহুল ও গুরুত্বপূর্ণ হাট গুলোর মধ্যে রয়েছে চাদঁখালীহাট, কপিলমুনি, গড়ইখালী, কাশিমনগর, বাঁকা, কাঠিপাড়া, আগরঘাটা মিনহাজ ও লতার হাট। সবচেয়ে চাঁদখালী হাটের ৪৮ লাখ ৭ হাজার ২ শত টাকার সর্বোচ্চ দরদাতা এম,মহিউদ্দিন খাঁন, কপিলমুনি হাটের -২৩ লাখ ৫০ হাজার টাকার সর্বোচ্চ দরদাতা শেখ সোহাগ হোসেন, কাশিমনগরের আঃ রব মিঠু ও গড়ইখালী হাটের ২ লাখ ৩৫ হাজার টাকার সর্বোচ্চ দরদাতা স্থানীয় মসজিদ কমিটির পক্ষে মোঃ হায়দার গাজী। এ সময় কমিটি সংশ্লিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান খাঁন, উপজেলা কৃষি র্ককর্তা কৃষিবিদ মোঃ জাহাঙ্গীর আলমসহ ইজারাদাররা। সংশ্লিষ্টরা জানান, সরকারী মূল্যের চেয়েও সর্বোচ্চ দরদাতাদের ইজারা দেয়া হয়েছে। কিন্তু প্রথম দরদারা ইজারা সংক্রান্ত নীতিমালা বা শর্তভঙ্গ করলে দ্বিতীয় দরদাতাকে গুরুত্ব দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here