সামরিক পোশাকে শি, আর্মিকে যুদ্ধের প্রস্তুতির নির্দেশ

0
16

খবর ৭১: কেন্দ্রীয় সামরিক কমান্ড (সিএমসি) ও কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমান্ডের যৌথ কার্যক্রম পরিদর্শনের সময় পিপলস লিবারেশন আর্মিকে যুদ্ধের প্রস্তুতির নির্দেশ দিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। এ সময় তাকে সামরিক পোশাকে দেখা গেছে।চীনের কমিউনিস্ট পার্টির একজন মুখপাত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে দ্য গার্ডিয়ান। গতকাল বুধবার (৯ নভেম্বর) পিপলস ডেইলি পত্রিকায়ও শি জিনপিংয়ের সামরিক পোশাক পরিহিত একটি ছবি প্রকাশ করে। ছবিতে তার সঙ্গে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে দেখা যায়।

সিএমসি ও কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমান্ডের যৌথ কার্যক্রম পরিদর্শনের সময় ‘বিপজ্জনক ঝড়’ নিয়ে সতর্ক করেন শি। এ সময় তিনি পিপলস লিবারেশন আর্মিকে যুদ্ধের প্রস্তুতির জন্য নির্দেশ দেন। এ ব্যাপারে দৃঢ় মনোনিবেশ করতেও বলেন। কঠোর পরিশ্রম করে বিজয়ের জন্য সক্ষমতা বাড়াতেও সেনা সদস্যদের প্রতি আহ্বান জানান তিনি।

চীনের জাতীয় নিরাপত্তা ক্রমবর্ধমান হুমকি ও অনিশ্চয়তার মুখোমুখি বলে উল্লেখ করে শি। তিনি আরও বলেন, চীনের সামরিক বাহিনীর যেসব লক্ষ্য ছিল, সেগুলো এখন কঠিন হয়ে গেছে। সেনাবাহিনীকে অবশ্যই জাতীয় সার্বভৌমত্ব ও জাতীয় নিরাপত্তাকে দৃঢ়ভাবে রক্ষা করতে হবে।

ওয়াশিংটনভিত্তিক জেমসটাউন ফাউন্ডেশনের সিনিয়র ফেলো উইলি ল্যাম মনে করেন শি জিনপিং যুক্তরাষ্ট্র ও তাইওয়ানকে উদ্দেশ্য করে এমন বার্তা দিচ্ছেন।

সূত্র: দ্য গার্ডিয়ান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here