বেনাপোলে পাসপোর্ট যাত্রীর পায়ুপথ থেকে ৪টি স্বর্ণের বার উদ্ধার

0
25

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : বেনাপোলে পাসপোর্ট যাত্রীর পায়ুপথ থেকে ৪টি স্বর্ণের বার উদ্ধার করেছেন কাস্টম শুল্ক গোয়েন্দার সদস্যরা। মঙ্গলবার বেলা ১১টার সময় বেনাপোল ইমিগ্রেশন কাস্টমসে ইমাম হোসেন জীবন (২৪) নামের এক পাসপোর্ট যাত্রীকে আটক করে তার পায়ুপথ থেকে এ স্বর্ণের চালান উদ্ধারসহ তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন কাস্টমস কর্তৃপক্ষ।
আটককৃত ইমাম হোসেন শরিয়তপুর জেলার পালং থানার চাতানিকানদি গ্রামের আব্দুল হালিমের ছেলে। যার পাসপোর্ট নং- বিটি ০৫৩৬৮০৯।

বেনাপোল কাস্টম হাউসের শুল্ক দফতরের সহকারী পরিচালক মনিরুজ্জামান চেীধূরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে স্বর্ণ পাঁচারকারী সন্দেহে মুন্সিগঞ্জ সদরের ব্যাপারী বাড়ীর মাখন ব্যাপারীর ছেলে দুলাল হোসেন ব্যাপারী (৪৭) ও ইমাম হোসেনকে আটক করে তাদের শরীরে তল্লাশী করা হয়। একপর্যায়ে ইমাম হোসেন জীবন স্বীকার করে যে তার পায়ুপথে বিশেষ কায়দায় স্বর্ণ লুকানো রয়েছে। পরবর্তীতে এক্সরে করে ৪ টি স্বর্ণের বারের অস্তিত্ব পাওয়া যায়। পরে তার পায়ুপথ দিয়ে স্বর্ণের বারগুলো উদ্ধারসহ তাকে আটক করা হয়। দুলাল হোসেন ব্যাপারীর কাছে কিছু পাওয়া যায়নি বলে তাকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এ কর্মকর্তা।
স্থানীয় আইন শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন দপ্তর থেকে জানা যায়, বেনাপোল সীমান্তের বিভিন্ন এলাকা থেকে বিজিবি ও জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা দফায় দফায় বিপুল পরিমাণে স্বর্ণ উদ্ধারসহ একাধীক স্বর্ণ পাঁচারকারি আটক করায় প্রশাসনের দৃষ্টি আড়াল করতে তারা মেইন সড়ক ব্যবহার করে পাসপোর্ট যাত্রীর আড়ালে স্বর্ণের চালান পাঁচার করছে। যার ধারাবাহিকতায় উদ্ধার হয়েছে এ স্বর্ণের চালান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here