পঞ্চগড়ে নৌকা ডুবে নারী ও শিশুসহ ২৪ জনের প্রাণহানি, নিখোঁজ অনেকে

0
243

খবর৭১ঃ পঞ্চগড়ে বোদায় করতোয়া নদীতে নৌকা ডুবে শিশু ও নারীসহ অন্তত ২৪ জনের প্রাণহানি হয়েছে। রবিবার মাড়োয়া আউলিয়া ঘাটে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে। নৌকাডুবির ঘটনায় আরও অনেকে নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

ঘটনাস্থলে রয়েছেন পঞ্চগড় জেলা পুলিশ সুপার (এসপি) এস এম সিরাজুল হুদা। ঢাকা টাইমসকে তিনি বলেন, ‘এখন পর্যন্ত মোট ২৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আরো যারা নিখোঁজ রয়েছেন তাদের উদ্ধারে কাজ চলছে।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম ঘটনাস্থল থেকে মুঠোফোনে ঢাকা টাইমসকে বলেন, ‘করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় উদ্ধার কাজ চলছে। এখন পর্যন্ত ২৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।’ তিনি আরও জানান, ‘অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে নৌকাটি ডুবে যায়। এ ছাড়া শনিবার রাতে বৃষ্টি হওয়ায় নদীতে পানিও ছিল বেশি।’

দুর্ঘটনাস্থল আউলিয়া ঘাট এলাকা থেকে ঢাকা টাইমসের জেলা প্রতিনিধি শফিকুল আলম জানিয়েছেন, ফায়ার সার্ভিসের কর্মীরা নিখোঁজদের উদ্ধারে কাজ চালাচ্ছেন। নদীর পাড়ে হাজার হাজার মানুষের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

স্থানীয়রা বলছেন, মহালয়া উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীরা নদী দিয়ে নৌকাযোগে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। আওলিয়ার ঘাট এলাকার মাঝ নদীতে এসে নৌযানটি ডুবে যায়।

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোলেমান আলী বলেন, ‘ওই নৌযানে ১০০ থেকে ১২০ জন যাত্রী ছিল বলে আমরা প্রাথমিকভাবে তথ্য পেয়েছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here