মিরসরাইয়ে বিজিবি-বিএসএফ সড়ক পরিদর্শন ও বৈঠক

0
375

রেদোয়ান হোসেন জনি, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি :

মিরসরাইয়ে বিজিবি-বিএসএফ সড়ক পরিদর্শন, বৈঠক ও চুক্তি স্বাক্ষর প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। বুধবার (২০ এপ্রিল) বেলা এগারোটা থেকে আড়াইটা পর্যন্ত উপজেলার করেরহাট ইউনিয়নের পূর্ব অলিনগরের ৮নং ওয়ার্ডের ফরেস্ট অফিস এলাকায় বন বিভাগের কার্যালয়ে উক্ত বৈঠক ও চুক্তি স্বাক্ষর কার্যক্রম সম্পন্ন হয়েছে।

বিজিবি সূত্রে জানা যায়, ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি)’র অধীনস্থ অলিনগর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ২২০১/৪-আরবি হতে আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পূর্ব অলিনগর ফরেস্ট টিলা নামক স্থানে মজুমদার সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ফরেস্ট অফিস পর্যন্ত (ফেনী নদী সংলগ্ন) সড়কের সংস্কার কাজ নিয়ে বিএসএফ আপত্তি করায় দীর্ঘদিন যাবৎ এই সড়কের সংস্কার কাজ বন্ধ থাকে। বিজিবি’র পক্ষ থেকে বিএসএফকে মেইল ও চিঠি দিয়ে অবহিত করা হলে অবশেষে সম্মত হয়ে বুধবার (২০ এপ্রিল) বিজিবি-বিএসএফ যৌথভাবে সরেজমিন পরিদর্শন করে এবং উক্ত সড়কের সংস্কার কাজের বিষয়ে একাত্মতা পোষণ করে চুক্তিতে স্বাক্ষর করে।
এসময় সরেজমিন পরিদর্শনে ০৬ সদস্যের বিজিবি দলের প্রতিনিধিত্ব করেন ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি)’র উপ-অধিনায়ক মেজর মোঃ জাকির হোসেন, পিএসসি, ইঞ্জিনিয়ার্স এবং ০৬ সদস্যের বিএসএফ দলের প্রতিনিধিত্ব করেন বিএসএফ’র ১০৯ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট শ্রী একলিস কুমার তিওয়ারী।

উভয় পক্ষ রাস্তা সংস্কার কাজ আরম্ভ করার ব্যাপারে একমত পোষণ করেন এবং সৌহার্দ্যপূর্ণ পরিবেশে পরিদর্শন সম্পন্ন হয়।
এসময় অলিনগর বিজিবি ক্যাম্প কমান্ডার জুলফিকার আহমেদ সহ ক্যাম্পের সদস্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here