নিউমার্কেটে সংঘর্ষ: তিন মামলায় আসামি ১০০০-১২০০

0
54

খবর ৭১: রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউ মার্কেটের দোকান মালিক-কর্মচারী ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে ঘটনায় অজ্ঞাত পরিচয়ে প্রায় ১০০০-১২০০ মানুষকে আসামি করে তিনটি মামলা হয়েছে।

বৃহস্পতিবার নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ ম কাইয়ুম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনটি মামলার মধ্যে বিস্ফোরণ, দাঙ্গা-হাঙ্গামা, জ্বালাওপোড়াও ও পুলিশের কাজের বাঁধা দেয়ার অভিযোগ দুটি মামলা করেছেন নিউমার্কেট থানার এসআই মেহেদী হাসান ও পরিদর্শক (তদন্ত) ইয়ামিন কবির।

আর সংঘর্ষের মধ্যে পড়ে নিহত ডেলিভারিম্যান নাহিদ মিয়ার চাচা মো. সাঈদ হত্যার অভিযোগ এনে অন্য মামলাটি দায়ের করেছেন।

মামলার বিষয়ে ওসি শ ম কাইয়ুম জানান, পুলিশের ওপর হামলার অভিযোগে এজাহারভুক্ত ২৪ জন, ব্যবসায়ী-কর্মচারী অজ্ঞাতনামা ৩০০ জন এবং ঢাকা কলেজের অজ্ঞাতনামা ৭০০ জনকে আসামি করা হয়েছে।

এছাড়া বিস্ফোরক দ্রব্য আইনে করা আরেকটি মামলায় অজ্ঞাতনামা দেড়শ থেকে দুইশজনকে আসামি করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এদিকে দুই পক্ষের সংঘর্ষের মধ্যে পড়ে নিহত ডেলিভারিম্যান নাহিদ মিয়ার চাচা মো. সাঈদ হত্যার অভিযোগ এনে অন্য আরেকটি মামলা দায়ের করেছেন।

টানা দুইদিনব্যাপী চলা এই সংঘর্ষের ঘটনায় প্রায় অর্ধশত আহতের পাশাপাশি প্রাণ হারিয়েছে দুই জন। সংঘর্ষের মাঝে পড়ে গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (১৯ এপ্রিল) দিবাগত রাতে মারা যান কুরিয়ারকর্মী নাহিদ হাসান। আর সংঘর্ষের ঘটনায় গুরুতর আহত মো. মুরসালিন (২৪) নামে এক দোকাকর্মী বৃহস্পতিবার ভোর ৪টা ৪০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here