মোশতাককে শ্রদ্ধা: ঢাবির শিক্ষক নেতা রহমত উল্লাহকে একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি

0
32

খবর৭১ঃ বঙ্গবন্ধুর হত্যাকারী খন্দকার মোশতাক আহমদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য দেওয়ায় সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

একইসঙ্গে এই বিষয়ে বিশদ তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। ঢাবির উপ উপাচার্য অধ্যাপক ড. মাকসুদ কামালকে প্রধান করে ৫ সদস্যের এই কমিটি ঘটনা তদন্ত করে প্রতিবেদন দেবে। তাদের প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

বুধবার ঢাবি সিন্ডিকেট সভায় রহমত উল্লাহর বিষয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সভার একটি সূত্র নিশ্চিত করেছে। এ বিষয়ে রহমত উল্লাহর ব্যাখ্যা চাওয়ার বিষয়েও সিন্ডিকেট সিদ্ধান্ত নিয়েছে।

গত রবিবার ঐতিহাসিক মুজিবনগর দিবসের এক আলোচনা সভায় অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ মুজিবনগর সরকারের অন্যান্য নেতার পাশাপাশি খন্দকার মোশতাকের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বক্তব্য দেন বলে অভিযোগ ওঠে।

বুধবার সাধারণ সম্পাদক অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে রহমত উল্লাহর বক্তব্যের তীব্র নিন্দা জানায় ঢাবি শিক্ষক সমিতি। এছাড়া এই শিক্ষক নেতার বক্তব্য প্রত্যাখ্যান করেছে শিক্ষক সমিতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here