টিপু হত্যার আগে ‘গোপন বৈঠকে উপস্থিত’ দামাল অস্ত্রসহ গ্রেপ্তার

0
49

খবর৭১ঃ রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ জাহিদুল ইসলাম টিপু হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আরফান উল্লাহ দামাল নামের এক ব্যক্তিকে অস্ত্রসহ আটক করেছে ডিবি।

আজ শুক্রবার সকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) রিফাত মোহাম্মদ শামীম ঢাকাটাইমসকে এ তথ্য জানান।

ডিসি রিফাত বলেন, ‘টিপু হত্যার আগে দামালসহ বেশ কয়েকজন কমলাপুর রেলওয়ে স্কুল অ্যান্ড কলেজের পেছনে রূপালী সমাজ উন্নয়ন সংস্থায় একটা গোপন বৈঠক করে। দামাল স্থানীয় যুবলীগ নেতা হিসেবে পরিচিত।

ওই বৈঠকে যারা উপস্থিত ছিলেন তাদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান ডিবির এই কর্মকর্তা।

আরফান উল্লাহ দামালের নামে মতিঝিল থানায় অস্ত্র আইনে একটি মামলা হয়েছে। আজ আদালতে তুলে তাকে রিমান্ডে নেওয়ার আবেদন করা হবে। এছাড়া তার কাছ থেকে উদ্ধার হওয়া অস্ত্রটিও পরীক্ষা করা হবে বলে জানান এই কর্মকর্তা।

উল্লেখ্য, গত ২৪ মার্চ রাতে শাহজাহানপুরের আমতলা এলাকায় অস্ত্রধারীর গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক টিপু। ওই ঘটনায় নিহত হন সামিয়া আফরান প্রীতি (২৪) নামে কলেজছাত্রী একজন কলেজছাত্রী। ঘটনার পরের দিন ২৫ মার্চ সকালে শাহজাহানপুর থানায় টিপুর স্ত্রী কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলায় প্রীতিকেও ভিকটিম হিসেবে উল্লেখ করা হয়।

টিপু ও প্রীতি হত্যার পরের দিন ময়নাতদন্ত শেষে সুরতহাল প্রতিবেদন প্রকাশ করে পুলিশ। এতে বলা হয়, টিপুর শরীরে গুলির ১৩টি ক্ষতচিহ্ন আর প্রীতির শরীরে দুটি ক্ষতচিহ্ন পাওয়া গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here