বেনাপোল দিয়ে ফিরেছে ভারতে পাঁচারের শিকার ১৫ বাংলাদেশি

0
77

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল প্রতিনিধি : ভালো কাজের প্রলোভনে ভারতে পাঁচারের শিকার ১৫ বাংলাদেশিকে বেনাপোল চেকপোস্ট দিয়ে ফেরত দিয়েছেন ভারতীয় পুলিশ। রবিবার সন্ধ্যায় ভারত-বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
দেশে ফেরত আসাদের মধ্যে ১১ জন পুরুষ, ২ জন নারী ও ২ শিশু রয়েছে। এরা হলো, যশোরের উজ্বল কুমার, কক্সবাজারের ইমরান, গাজিপুরের উজ্বল, পাবনার মোতালেব হোসেন, বগুড়ার আশরাফ হোসেন, পটুয়াখালীর সাইদুল ইসলাম, নড়াইলের ইকবাল মোল্লা, তাসলিমা, শিশু তন্নি ও মুন্নি, খুলনার লাকি বেগম, পাবনার মিঠু সরদার, রিপন মিয়া ও নোয়াখালীর সোহেল মিয়া।
এরা দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে চোরাই পথে তিন বছর আগে ভারতে গিয়েছিল। সেখানে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে জেলখানায় পাঠায়। পরে দু’দেশের রাষ্ট্রীয় প্রক্রিয়ায় ট্রাভেল পারমিটে এরা ফেরত আসে বলে জানালেন ইমিগ্রেশন পুলিশ।
বেনাপোল ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ(ওসি) রাজু আহম্মেদ জানান, ইমিগ্রেশন পুলিশের কার্যক্রম শেষে এদেরকে পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন ভুঁইয়া জানান, থানার আনুষ্ঠানিক শেষে ফেরত আসাদের পরিবারের কাছে হস্তান্তর করার জন্য যশোরের জাস্টিস এন্ড কেয়ার নামের একটি মানবাধিকার সংস্থার কাছে দেওয়া হয়েছে।
এ বিষয়ে জাস্টিস এন্ড কেয়ার যশোর শাখার ফিল্ড অফিসার রোকেয়া খাতুন বলেন, এরা পাঁচারকারীদের বিরুদ্ধে আইনী সহয়তা চাইলে তাদের মানবাধিকার সংস্থা থেকে দেওয়া হবে।

শেখ কাজিম উদ্দিন
বেনাপোল, যশোর
০১৭১১৩৯৭৪৫৯, ০১৯১১৯৭০৭৩৮।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here