বেনাপোল দিয়ে বুস্টার ডোজেই ভারত ভ্রমনের সুযোগ

0
179

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল প্রতিনিধি : বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ভারত ভ্রমনে বুস্টার ডোজ গ্রহনকারীদের এখন থেকে লাগছেনা আর করোনা পরীক্ষার সার্টিফিকেট। বুস্টার ডোজ গ্রহনের সার্টিফিকেট দেখালে ইমিগ্রেশন কর্তৃপক্ষ ভারত ভ্রমনের সুযোগ দিচ্ছেন। এর আগে গত সপ্তাহে বুস্টার ডোজ গ্রহনকারী যাত্রীদের বিমানে ভারত ভ্রমনে এ সুবিধা দেওয়া হয়েছিল।
ভারত ও বাংলাদেশ উভয় দেশে করোনা সংক্রমন কমে আসায় যাত্রী ভোগান্তি কমাতে এ সুযোগ দেয় ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ। তবে ভারত থেকে ফেরার সময় লাগবে পূর্বের ন্যায় আরটিপিসিআর থেকে করোনা পরীক্ষার সার্টিফিকেট।

শনিবার দুপুর থেকে করোনা টিকার বুস্টার ডোজ গ্রহনকারী পাসপোর্টধারী যাত্রীরা করোনা পরীক্ষা ছাড়ায় বেনাপোল-পেট্রাপোল বন্দর হয়ে ভারতে যাচ্ছেন বলে নিশ্চিত করেছেন বেনাপোল ইমিগ্রেশন পুলিশ।

বেনাপোল ইমিগ্রেশন অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাজু বলেন, বর্তমানে ট্যুরিস্ট ভিসায় ভারত ভ্রমন বন্ধ রয়েছে। মেডিকেল, বিজনেস ও শিক্ষা ভিসায় সিমিত সংখ্যক যাত্রী যাতায়াত করছে। ভারতীয় ইমিগ্রেশন তাদের জানিয়েছেন বুস্টার ডোজ গ্রহনকারীদের ভারত ভ্রমনে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ আর লাগবেনা। তাদের এ ধরনের সিদ্ধান্তে বাংলাদেশ থেকে বুস্টার ডোজ গ্রহনকারীরা করোনার নেগেটিভ সনদ ছাড়াই ভারতে যাচ্ছেন। তবে ভারত থেকে ফেরার সময় আরটিপিসিআর থেকে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ নিতে হচ্ছে।

বেনাপোল ইমিগ্রেশনের কথা হয় ভারত ভ্রমনকারী বুস্টার ডোজ গ্রহনকারী কয়েক যাত্রীর সাথে। তারা বলেন, বুস্টার ডোজ গ্রহনকারীদের এমন সুযোগে অনেক উপকৃত ও ভোগান্তির হাত থেকে রক্ষা পেয়েছেন। তবে ভারত থেকে ফেরার সময়ও এমন সুযোগ আর ভিসা সহজীকরনের দাবী জানিয়েছেন পাসপোর্ট যাত্রীরা ।

শেখ কাজিম উদ্দিন
বেনাপোল, যশোর
০১৭১১৩৯৭৪৫৯, ০১৯১১৯৭০৭৩৮।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here