বঙ্গবন্ধুর আদর্শের মশাল বহন করে কৃষিখাতের উন্নয়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা….. শেখ আফিল উদ্দিন এমপি

0
322

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : যশোর-১(শার্শা) আসনের এমপি আলহাজ¦ শেখ আফিল উদ্দিন বলেন, বাংলাদেশের মাটি সোনার চেয়েও দামি। এমন মাটি বিশে^ বিরল। এখানে যেকোনভাবে ফসল রোপন করতে পারলে কৃষকের মুখে ফুটে উঠে রোদেলা মিষ্টি হাসি। বুধবার বেলা ১১টার সময় সরেজমিনে বেনাপোলের সাদিপুর মাঠের বাস্তব চিত্র পরিদর্শণ ও কৃষকের জমির ফসল আনয়নের সমস্যা নিবারনের জন্য সুন্দর একটি রাস্তা তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতিকালে কথাগুলি বলেন তিনি।

সাদিপুর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সুলতান আহমেদ বাবু মেম্বরের আমন্ত্রণে এসে সাংসদ শেখ আফিল উদ্দিন আরো বলেন, সোনা একদিন গলাতে গলাতে নিশে^ষ হয়ে যায়, একবার বিক্রি করে দিলে আর অর্থনৈতিক মুক্তির আশা থাকেনা কিন্তু এদেশের মাটি বংশ পরম্পরায় ফসল দেয়। যেখানে প্রতিনিয়ত ফসল ফলিয়ে চাষীদের ভাগ্যের উন্নয়ন ঘটে। সেসাথে দেশের মানুষের খাদ্যের চাহিদা মেটানোসহ দেশ উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখে।

এসময় শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, আমাদের দেশের মাটি যেমন উর্বর তেমনি আমাদের রয়েছে অসংখ্য সোনার ছেলে। এরা গা ফাটা, পা ফাটা সাধারণ মানুষ। এরা সারাদিন কায়িক পরিশ্রম করে ঝর্ণাধারায় শরীরের ঘাম ঝরিয়ে ফসল উৎপাদন করে। এরা আমাদের বাঙালি জাতির প্রাণ। যা উপলব্ধি করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭১ সালে আমরা স্বাধীনতার সুখ লাভ করি কিন্তু যুদ্ধবিদ্ধস্থ্য বাঙালি জাতি তখন ছিলো খুবই ক্ষুধার্ত। ঘরে অন্ন নেই, বস্ত্র নেই, চিকিৎসা সেবা নেওয়ার মতো পয়সা নেই। চারিদিকে কেবল দূর্ভিক্ষ আর হা-হা-কার। বিদেশিরা আমাদেরকে বলতো তলাবিহীন ঝুড়ির দেশের বাসিন্দা। বঙ্গবন্ধু বিজয়ের হাসিতে বলেছিলেন, আমাদের রয়েছে উর্বর মাটি আর পরিশ্রমী জনগণ। তিনি এদেশের শোষিত, বঞ্চিত, অবহেলিত কৃষকের মুখে হাসি ফোটাতে সার্বিক কৃষি খাতে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছিলেন। আজকের কৃষির যতটুকু উন্নয়ন, তার ভিত রচনা করে গিয়েছিলেন বঙ্গবন্ধু আর বঙ্গবন্ধুর আদর্শের মশাল বহন করে কৃষিখাতের উন্নয়নে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, যুগ্ম সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ¦ এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দিন, বন্দর হ্যান্ডলিং ¤্রমিক ইউনিয়ন ৯২৫’র সভাপতি রাজু আহমেদ, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য অহিদুজ্জামান অহিদ, সাধারন সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যাস সোহরাব হোসেন, যুবলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদার, সাধারণ সম্পাদক ইকবল হোসেন রাসেল, বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান, পৌর আওয়ামীলীগের সহ সভাপতি আলী কদর সাগর, যুগ্ম সম্পাদক মহাতাব উদ্দিন, যুবলীগের যুগ্ম আহবায়ক আহাদুজ্জামান বকুল, সদস্য জসীম উদ্দিন, সেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক কামাল হোসেন, ছাত্রলীগের সাবেক সভাপতি মামুন, সাধারণ সম্পাদক তৌহিদসহ স্থানীয় আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here