মায়ের কোলে স্থান হলো সেই বিক্রি হওয়া শিশুর

0
305

ফুলবাড়িয়া ( ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
ফুলবাড়িয়ায় অভাবের তাড়নায় শিশুসন্তান বিক্রি শিরোনামে প্রকাশিত সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী অফিসার নাহিদুল করিম এর সহায়তায় বিক্রি হওয়া সেই শিশুটির স্থান হলো মায়ের কোলে। পরিবারকে দেওয়া হলে আর্থিক সহায়তা।
গতকাল শুক্র বার জুম্মার নামাজের পর ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাহিদুল করিম ছুটে যান উপজেলার এনায়েতপুর ইউনিয়নের কাহালগাঁও গ্রামের সেই সন্তান বিক্রি হওয়া খালেক কল্পনা দম্পতির বাড়ীতে। শিশুপুত্রের পিতা ভিক্ষুক পিতা আঃ খালেকও তার মাতা কল্পনার এর সাথে কথা বলেন তিনি। বিক্রিত শিশুর পিতা এসময় খালেক জানান, আমি অসুস্থ আমার আরো দুটি সন্তান আছে তার মধ্যে একজন প্রতিবন্ধি। আমি ভিক্ষা করে সংসার চালাই। তাই দশ হাজার টাকা বিনিময়ে শিশুপুত্রটি দত্তক দিয়ছি নোয়াখালী জেলার লক্ষীপুর উপজেলার গ্রামের এক দম্পতি কাছে।পরে তিনি দত্তক নেওয়া দম্পতির সাথে কথা বলেন এবং বিক্রিত সন্তানটি ফিরিয়ে এনে খালেক কল্পনা দম্পতির নিকট ফিরিয়ে দেওয়ার সকল ব্যবস্থা গ্রহন করেন। পরে শিশুপুত্র পরিবারকে ২০ হাজার টাকা আর্থিক সহায়তা আঃ খালেক ও কল্পনার হাতে তোলে দেন। দশ হাজার টাকা দিয়ে সন্তান ফিরিযে অনার জন্য এবং দশ হাজার টাকা দিয়ে চিকিৎসা করার জন্য। প্রতিবন্ধী সন্তানটিকে প্রতিবন্ধী কার্ড করে দেওয়া আশ্বাস প্রদান করেন।
এ সময় উপজেলা নির্বাহী অফিসারের সাথে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার দিলরুবা ইসলাম, ইউপি চেয়ারম্যান মোঃ বুলবুল হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের নেতা নাছির উদ্দিন, ওয়ার্ড মেম্বার মোঃ সাইফুল ইসলামসহ সাং বাদিক হাফিজুল ইসলাম স্বপন, আঃ কাদের সহ এলাকার গন্যমান্য বক্তিবর্গ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here