মোড়েলগঞ্জে অবরুদ্ধ একটি দিনমজুর কৃষক পরিবার

0
130

স্টাফ রিপোটার,বাগেরহাট: বাগেরহাটের মোড়েলগঞ্জের পুটিখালী ইউনিয়নের একটি দিনমজুর কৃষক পরিবারকে দীর্ঘদিন ধরে অবরুদ্ধ করা হয়েছে। পরিকল্পিতভাবে বসত ঘরের সামনেই ঘর তৈরী করে আলোবাতাস ও চলাচলের পথ বন্ধ করে দেয়া হয়েছে। দখলকারীদের মারপিটে আহত গৃহবধূ ফরিদা বেগম শয্যাশায়ী। প্রশাসনের দ্বারস্থ হয়েও পাচ্ছেনা কোন বিচার।
সরেজমিনে জানা গেছে, ওই ইউনিয়নের গজালিয়া গ্রামের মৃত.মোসলেম শেখের ছেলে হতদরিদ্র দিনমজুর মজিবর রহমান পৈত্রিক ও ক্রয়সূত্রের সামান্য জমিতে মাথা গোঁজার ঠাই বসত ঘর তৈরী করে দীর্ঘ বছর বসবাস করে আসছেন। প্রতিবেশী প্রভাবশালী দুলাল শেখ তার বসত বাড়ির জায়গা দখল করার উদ্দেশ্যে চলাচলের রাস্তা বেড়া দিয়ে আটকিয়ে দেয়। অবরুদ্ধ করে রেখেছে দিনমজুর মজিবরের পরিবারকে। অপরদিকে দুলাল শেখ উক্ত দিনমজুর মজিবরের বড় ভাই লতিফ শেখকে ইন্ধন দিয়ে মজিবরের বসত ঘরের ২ হাত সামনে লতিফ শেখকে দিয়ে আর একটি বসত করে তৈরী করলে মজিবরের পরিবারের ঘর থেকে বের হওয়া পুরোপুরি বন্ধ হয়ে যায়।
এদিকে সীমানা নিয়ে দীর্ঘদিনের মনোমালিন্যের জের ধরে ২৩ জানুয়ারি বসত বাড়ির সামনে মজিবর ও তার স্ত্রী ফরিদা বেগমকে (৫০) বেধড়ক মারপিট করে রক্তাক্ত জখম করা হয়। মোড়েলগঞ্জ হাসাপাতালে ৭ দিন চিকিৎসা নিয়ে এখন বাড়িতে সে শয্যাশায়ী। চিকিৎসাধীন থাকাকালীন গত ২৫ জানুয়ারি লতিফ শেখ ও দুলাল শেখের বিরুদ্ধে মোড়েলগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ বিষয়টি তদন্ত ও সত্যতা পেলেও এখনও কোন মামলা হয়নি। বরং অভিযোগ দায়েরের পর থেকে দরিদ্র পরিবারটি এখন চরম নিরাপত্তাহীনতায়।
সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বর আবুল হাসান তালুকদার বলেন, হতদরিদ্র এ পরিবারের বিষয়টি মানবিক দৃষ্টি কোন থেকে দেখা উচিত। বিষয়টি আপোষ মিমাংসার জন্য চেয়ারম্যানের মাধ্যমে চেষ্টা চলছে ।
এ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই অনুতাপ ঘোষ বলেন, বাদী-বিবাদীর সম্মতিতে স্থানীয় পর্যায়ে আপোষ নিষ্পত্তির চেষ্টা চলছে। স্থানীয় পর্যায়ে মিমাংসা না হলে মামলা নেয়ার জন্য নির্দেশ দেন থানা অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী ।
এ সর্ম্পকে ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক শেখের মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। #

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here