সৈয়দপুরে চোর সন্দেহে অজ্ঞাত ব্যক্তিকে পিটিয়ে হত্যা

0
328

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে চোর সন্দেহে অজ্ঞাত এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনার পর সৈয়দপুরের পার্শ্ববর্তী চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর ইউনিয়নের ঠাকুরেরহাট সংলগ্ন ডালিয়া ক্যানেল থেকে লাশটি উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় তিনজনকে আটক করেছেন চিরিরবন্দর থানা পুলিশ। আটককৃতরা হচ্ছেন, , সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম বালাপাড়ার মৃত. আসান আলীর ছেলে হোসেন আলীর স্ত্রী তাহেরা বেগম (৫৫), তাঁর ছেলে খায়রুল (৩০) ও একই এলাকার নজু হোসেনের ছেলে মোখলেছ (২৪)।
জানা গেছে, সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের উল্লিখিত এলাকার রিকশাভ্যান চালক হোসেন আলীর (৬৫) বাড়িতে গত শুক্রবার (১৫ জানুয়ারী) দিবাগত গভীর রাতে অজ্ঞাত এক চোর প্রবেশ করে। এ সময় গৃহকর্তাসহ বাড়ির লোকজন টের পেয়ে অজ্ঞাতনামা ওই চোরকে আটক করে। পরে তাদের চিৎকারে আশপাশের লোকজন ছুঁটে আসে। এ সময় তারা (এলাকাবাসী) আটক অজ্ঞাত ওই ব্যক্তিকে চোর সন্দেহে গণপিটুনী দেয়। এতে সেখানে গুরুতর অসুস্থ হয়ে পড়ে সে। পরে তারা স্থানীয় এক পল্লী চিকিৎসককে ডেকে নেয়। ওই চিকিৎসক প্রাথমিক চিকিৎসা প্রদানকালে সেখানে মারা যান অজ্ঞাত ওই ব্যক্তি। মারা যাওয়ার এ ঘটনায় উপস্থিত লোকজন সেখান থেকে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। এদিকে, ওই রাতেই গণপিটুনির শিকার অজ্ঞাত ব্যক্তির আহত হওয়ার একটি ছবি ফেসবুকে ভাইরাল হলে এ নিয়ে এলাকায় ব্যাপক কানাঘুষা শুরু হয়। পরবর্তীতে গণপিটুনিতে নিহত অজ্ঞাত চোরের লাশ গুম করা হয়েছে বলে গোটা এলাকায় গুঞ্জন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. সারোআর আলম ও সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো.আবুল হাসনাত খানসহ পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। সেখানে পুলিশ গুম হওয়া লাশ উদ্ধার ও জড়িতদের গ্রেপ্তার করতে বিভিন্ন কৌশল অবলম্বন করে তারা। এ সময় হোসেন আলীর বাড়ি পাশে বাঁশঝাড় থেকে অজ্ঞাত ব্যক্তির পরণের জ্যাকেট,মাফলার ও জুতা উদ্ধার করে। এ সব উদ্ধারের পর পুলিশের মধ্যে লাশ গুমের বিষয়টি আরো প্রবল হয়। পরবর্তীতে অতিরিক্ত পুলিশ সুপার মো. সারোআর আলমের দিক নির্দেশনায় গুম করা লাশের সন্ধানে নামেন পুলিশ অফিসাররা। পরে অনেক খোঁজাখুঁজি এবং সোর্সের খবরের ভিত্তিতে দুপুরে সৈয়দপুর উপজেলার পার্শ্ববর্তী দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর ইউনিয়নের ঠাকুরেরহাট জোতরঘু এলাকা সংলগ্ন ডালিয়া ক্যানেলে কচুরিপানায় ঢেকে থাকায় অবস্থায় অজ্ঞাত ব্যক্তির লাশটি উদ্ধার করা হয়। পরে চিরিরবন্দর থানা পুলিশ লাশ উদ্ধারের খবর পেয়ে ঘটনাস্থলে এসে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে লাশটি উদ্ধার চিরিরবন্দর থানায় নিয়ে যান।
এদিকে, বোতলাগাড়ী ইউনিয়নের পশ্চিম বালাপাড়ার এ ঘটনায় রিকশাভ্যান চালক হোসেন আলী, তাঁর ছেলে তারিকুল ইসলাম, ভাতিজা সোবহান ঘটনার পর থেকে গা ঢাকা দিয়েছেন। লাশ উদ্ধারের পর ওই এলাকায় দেখা যায় সেখানকার প্রতিটি বাড়ি ঘর মানব শুন্য। ঘরে ঘরে তালা ঝুঁলছে। এ নিয়ে লোকজনের সাথে কথা বললে তারা জানান, আমরা ঘটনা শুনে দেখতে এসেছি। আমরা এলাকার কেউ না।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান বলেন, লাশ উদ্ধার হয়েছে চিরিরবন্দর থানা এলাকায়। তাই মামলা সেখানেই হবে।
চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার জানায়, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিন জনকে আটক করা হয়েছে। এনিয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছিল। এ রিপোর্ট লেখা পর্যন্ত লাশের পরিচয় মেলেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here