দেশে ফেরত এলেন মুরাদ

0
189

খবর ৭১: নানা অশালীন মন্তব্যের কারণে বিতর্কিত সদ্য পদত্যাগী তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান কানাডা ও দুবাইয়ে ঢুকতে ব্যর্থ হয়ে দেশে ফেরত এসেছেন। রোববার বিকেল ৪টা ৫১ মিনিট নাগাদ এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি দেশে ফেরেন বলে বিমানবন্দর সূত্র নিশ্চিত করেছে।

এর আগে বৃহস্পতিবার রাতে তিনি কানাডার উদ্দেশ্যে দেশ ত্যাগ করেন। কিন্তু সেদেশে প্রবেশে ব্যর্থ হন তিনি। তাকে তুলে দেয়া হয় মধ্যপ্রাচ্যগামী একটি ফ্লাইটে। পরে তিনি দুবাই যাওয়ার চেষ্টা করেন। কিন্তু সেই দেশের ভিসাও না পাওয়ায় রোববার বিকেলেই দেশে ফিরবেন বলে সিদ্ধান্ত নেন তিনি।

এদিকে মুরাদ হাসান যাতে দেশে ফিরতে না পারেন, এজন্য বিমানবন্দর সড়কে বিক্ষোভ করেন কয়েকজন। বিমানবন্দর এলাকার মূল ফটকের বাইরের সড়কে প্রায় ৩০-৪০ জন নিজেদের আওয়ামী লীগের কর্মী দাবি করে মুরাদকে রুখে দেয়ার ঘোষণা দেন তারা।

এ প্রসঙ্গে জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হয়নি বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বি এম ফরমান আলী।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক একজন এসআই জানান, কিছু লোক প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়েছিলো। তারা ১১টার দিকে চলে যায়। তারা বলেছে, বিকেলে আবার আসবে।

এর আগে কানাডা সফর নিয়ে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত খলিলুর রহমান গণমাধ্যমক বলেছিলেন, তিনি এদেশে এসেছেন কিনা, ঢুকতে পেরেছেন কিনা কিংবা ঢুকতে পারলে কোথায় আছেন, এ বিষয়ে আমাদের কাছে কোনো তথ্য নেই।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে ডা. মুরাদ হাসান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। রাত ১১টা ২০ মিনিটের দিকে এমিরেটসের ফ্লাইটে যাওয়ার কথা থাকলেও ফ্লাইটটি ছেড়ে যায় রাত ১টার দিকে। দুবাই হয়ে কানাডার পথে রওনা দেন তিনি। সংসদ সদস্য হিসেবে কূটনৈতিক (ডিপ্লোমেটিক) পাসপোর্ট পাওয়ার অধিকারী তিনি। ওই পাসপোর্ট ব্যবহার করে ভিসা আবেদন করার পরে গত সেপ্টেম্বরে তিনি ব্যক্তিগত সফরে কানাডায় গিয়েছিলেন বলেও জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here