দুর্ভোগের অবসান হতে যাচ্ছে সৈয়দপুরবাসীর

0
282

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
সৈয়দপুর শহরের তামান্না সিনেমা হল মোড় থেকে ওয়াপদা মোড় পর্যন্ত খানাখন্দকে ভরা সড়ক আর থাকছে না। একই সাথে প্রয়াত মেয়র আখতার হোসেন বাদল পৌর সবজি মার্কেট নির্মাণসহ পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে রাস্তাঘাট নির্মাণ ও মেরামত করারও সিদ্ধান্ত নিয়েছে সৈয়দপুর পৌর পরিষদ। এজন্য সৈয়দপুর পৌরসভার পক্ষ থেকে ঠিকাদারদের কাছ থেকে দরপত্র আহ্বান করা হয়েছে। ফলে দীর্ঘদিন ধরে তামান্না সিনেমা হল মোড় থেকে ওয়াপদা মোড় পর্যন্ত সড়কের বেহাল দশার কারণে শহরবাসীর যে দুর্যোগ ছিল তা খুব শিগগির অবসান হবে।

এদিকে পৌরসভার পক্ষ দরপত্র আহ্বানের বিজ্ঞপ্তিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ফেসবুকের মাধ্যমে পৌর পরিষদকে ধন্যবাদ জানায় অনেকে।
সূত্র জানায়, বর্তমান পরিষদ দায়িত্ব নেয়ার পর শহরের তামান্না সিনেমা হল মোড় থেকে ওয়াপদা মোড় পর্যন্ত সড়কের বেহাল দশা নিয়ে বিভিন্ন পত্রিকা ও অনলাইন পোর্টালেও সংবাদ প্রকাশিত হয়। ওই সড়কের বেহাল দশার চিত্র ধারণ করে বিভিন্ন টিভি চ্যানেলও প্রতিবেদন প্রচার করে। একই সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমেও বিষয়টি নিয়ে নানা ধরণের মন্তব্য করে আসছিল অনেকেই। ফলে সমস্যার বিষয়গুলোকে গুরুত্ব দিয়ে পৌর পরিষদ ওই সড়কসহ পৌর এলাকার ১৫টি ওয়ার্ডের উন্নয়নের তালিকা তৈরী করে তা বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়। এরপরেই পৌরবাসীর দুর্ভোগ লাঘবে পরিষদ টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে ঠিকাদারদের কাছে দরপত্র আহ্বান করে।
গতকাল বৃহস্পতিবার এ বিষয়ে পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. শহিদুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, তামান্না সিনেমা হল মোড় থেকে ওয়াপদা মোড় পর্যন্ত রাস্তা মেরামত, প্রয়াত মেয়র আখতার হোসেন বাদল পৌর সবজি মার্কেট নির্মাণসহ ১৮টি প্যাকেজে (গ্রুপ) বিভিন্ন উন্নয়নমূলক কাজের দরপত্র আহ্বান করা হয়। এসব প্রকল্প বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৭৪ লাখ ৬১ হাজার টাকা। বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) ও রাজস্ব তহবিল থেকে ব্যয় হওয়া ১৮টি প্যাকেজের দরপত্র আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বিক্রি করা হবে। পরদিন (২০ ডিসেম্বর) ওইসব প্যাকেজের দরপত্র দাখিল করতে হবে। ওইদিনই বেলা ৩টার সময় দরপত্র খোলা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
জানতে চাইলে, পৌর মেয়র রাফিকা আকতার জাহান বলেন, শহরবাসীর দুর্ভোগ লাঘবে বর্তমান পরিষদ আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে ১৮টি প্যাকেজের জন্য দরপত্র আহ্বান করা হয়েছে। এছাড়া প্রতিটি ওয়ার্ডের রাস্তাঘাটসহ সার্বিক উন্নয়নে ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি বলেন, জনগণের কাছে দেয়া ওয়াদা পূরণে বর্তমান পৌর পরিষদ বদ্ধপরিকর। যা পর্যায়ক্রমে সম্পন্ন করা হবে। এজন্য পৌর পরিষদকে সহযোগিতা করার জন্য পৌরবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here