সুস্থতার জন্য‌ই সুস্থ্য পরিবেশ নিশ্চিত করতে হবে: মেয়র আতিকুল

0
193

খবর ৭১: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, সুস্থতার জন্য‌ই সুস্থ্য পরিবেশ নিশ্চিত করতে হবে।
আজ ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ তারিখ রোজ- সোমবার সকালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং মুজিববর্ষ উপলক্ষ্যে ইডব্লিউসিই বিভাগ, এমআইএসটি কর্তৃক আয়োজিত অনলাইন এনভায়রনমেন্টাল কনটেস্ট-২০২১ এ প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
ডিএনসিসি মেয়র বলেন, বিভিন্নভাবে পরিবেশ দূষণের ফলে প্রাকৃতিক ভারসাম্য নষ্ট হচ্ছে এবং প্রাণীজগত‌ও নানাভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।
মোঃ আতিকুল ইসলাম বলেন, সময়ের প্রয়োজনেই সমাজের সর্বস্তরের মানুষকে নিজ নিজ অবস্থানে থেকে পরিবেশ রক্ষায় কার্যকর ভূমিকা পালন করতে হবে।
তিনি আরও বলেন, অপরিকল্পিত ঢাকাকে সকলের সম্মিলিত প্রচেষ্টায় একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকায় রূপান্তরিত করতে হবে।
ডিএনসিসি মেয়র কনটেস্টে অংশগ্রহণকারী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দকে পরিবেশ বিপর্যয় এবং পরিবেশের সুরক্ষা বিষয়ে গুরুত্বপূর্ণ মতামত প্রদান করায় আন্তরিক ধন্যবাদ জানান।
এই কনটেস্টে বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা “ক্লীন মেট্রো কনটেস্ট” এবং “রিসাইক্লিং হিরোজ কনটেস্ট” নামে দুটি ভিন্ন প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করেন এবং জাতি হিসেবে আমরা পরিবেশগত যেসব সমস্যার মুখোমুখি হচ্ছি তা সমাধান করার উদ্ভাবনী ধারণা বিনিময় করেন।
এসময় অন্যান্যের মধ্যে মেজর জেনারেল মোঃ ওয়াহিদ-উজ-জামান, কমান্ড্যান্ট, এমআইএসটি অনলাইন প্লাটফর্মে সংযুক্ত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here