সৈয়দপুরে অগ্নিকান্ডে ৫টি দোকান ও গোডাউনের নগদ টাকাসহ ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই

0
327

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
নীলফামারীর সৈয়দপুরে ভয়াবহ অগ্নিকান্ডে নগদ টাকাসহ ৫টি দোকান ও গোডাউনের প্রায় ২০ লাখ টাকার মালামাল ভস্মিভূত হয়েছে। বুধবার রাত সাড়ে ৩ টার দিকে শহরের গোলাহাট বাজারে এ ঘটনা ঘটে।
এলাকাবাসী জানান, ওই বাজারের জাহাঙ্গীর ভ্যারাইটিজ স্টোর নামে একটি মুদি দোকানে আগুনের শিখা দেখা যায়। এতে মুহুর্তে আশে পাশের আরও ২টি দোকান ও গোডাউনে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে।ঘটনাটি টের পেয়ে স্থানীয়রা ছুটে এসে আগুন নেভানোর চেস্টা চালায়। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে এক ঘন্টার চেস্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু তার আগেই নগদ টাকাসহ ওইসব দোকান ও গোডাউনের মালামাল পুড়ে ছাই হয়।
এতে জাহাঙ্গীরের বিকাশ এজেন্টের নগদ টাকাসহ তার দুই দোকানের ৬ লাখ টাকার মালামাল, দেলোয়ারের নগদ টাকাসহ মুদি দোকান ও গোডাউনের ৯ লাখ টাকার মালামাল এবং রাজু স্টোরের চালসহ ৫ লাখ টাকার মালামাল পুড়ে যায়। এতে ক্ষতিগ্রস্থদের নগদ টাকাসহ ২০ লাখ টাকার মালামাল পুড়ে যায়। সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন লিডার (ভারপ্রাপ্ত) কমল চন্দ্র রায় জানান, অগ্নিকান্ডের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ক্ষয়ক্ষতি নিরুপণে কাজ করছেন তারা। এদিকে অগ্নিকান্ডের সংবাদ পেয়ে বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান, প্যানেল মেয়র-১ শাহিন হোসেন, ২ নং ওয়ার্ড কাউন্সিলর মোস্তাফিজুর রহমান সরকার মুন্না। এসময় তারা ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সমবেদনা জানিয়ে সহযোগিতার আশ্বাস দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here