পাইকগাছায় সপ্তম শ্রেনি ছাত্রীকে জোর পূর্বক ধর্ষণ :আটক-১

0
343
মেয়েকে ধর্ষণ চেষ্টাঃ গ্রেফতার বাবা

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: পাইকগাছায় সপ্তম শ্রেনি ছাত্রীকে জোর পূর্বক ধর্ষণের অভিযোগে এক কলেজ ছাত্রকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় ভিকটিমের চাচা বাদী হয়ে থানায় নারী শিশু দমন আইনে মামলা করেছ।
মামলার বাদী ও তদন্তকরী কর্মকর্তা উপপুলিশ পরিদর্শক এস আই মোঃ আইয়ুব হোসেন জানান, উপজেলার নোয়াকাটি গ্রামে সপ্তম শ্রেনি ছাত্রীর সাথে সাতক্ষীরার তালা উপজেলার শিবপুর গ্রামের আব্দুল ওয়াব শেখের ছেলে তালা মুক্তিযোদ্ধা কলেজের প্রথম বর্ষে ছাত্র সৈকত শেখ (১৮)। তার সাথে ৪/৫ মাস আগে থেকে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। শুক্রবার দিবাগত রাতে মেয়ের পিতা মাতা বাড়িতে না থাকার সুযোগে রাত সাড়ে ১২ টার দিকে ছেলেটি তাদের বাড়িতে আসে। এ সময় মেয়েকে বিবাহের জন্য চাপ সৃষ্টি করে। মেয়েটি তাতে রাজি না হওয়ায় জোর করে ধর্ষণ করে। তার ডাক চিৎকারে পার্শের চাচা ও এলাকাবাসি এসে ছেলেটিকে আটক করে রাখে। পরে পুলিশকে খবর দিয়ে তাকে পুলিশের হাতে তুলে দেয়। পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান বলেন, মেয়েটির পিতা একজন ক্যান্সার রুগী। সে যশোর দড়াটানা একটি ক্লিনিকে চিকিৎসাধীন থাকায় বাড়িতে কোন লোক ছিলোনা। এ সুযোগে মেয়েটির বাড়ি এসে ছেলেটি এমন ঘটনা ঘটিয়েছে। মেয়েটিকে ডাক্তারী পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পাইকগাছা থানায় নারী শিশু দমন আইনে মামলা হয়েছে।

পাইকগাছায় ইলিশ সংরক্ষণ অভিযানে বিপুল পরিমাণ জাল জব্দ

পাইকগাছার বিভিন্ন নদ-নদীতে ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করা হয়েছে। শুক্রবার সকালে শিবসা সহ বিভিন্ন নদীতে উপজেলা মৎস্য দপ্তর এ অভিযান পরিচালনা করে। অভিযানে বিপুল পরিমান নিষিদ্ধ বেহুন্দী জাল জব্দ করা হয়। পরে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, সহকারী মৎস্য কর্মকর্তা এসএম শহিদুল্লাহ, ক্ষেত্র সহকারী রণধীর সরকার, মৃদুল সরকার, নিলাদ্রী শেখর সরকার ও সঞ্জয় কুমার মন্ডল। অপরদিকে অস্বাস্থ্যকর পরিবেশে চিংড়ি বিক্রয়ের অভিযোগে ৫ জন ব্যবসায়ীকে সাড়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বাল্যবিবাহের আয়োজন করায় মেয়ের পিতাকে জরিমানা

পাইকগাছায় আরো একটি বাল্যবিবাহ বন্ধ করে দিলেন নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম। শুক্রবার বিকাল ৩টার দিকে হরিঢালী গ্রামের মোঃ আশরাফ গাজী তার অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে ভিলেজ পাইকগাছা গ্রামের গোলাম মোস্তফার ছেলের সাথে বাল্যবিবাহের আয়োজন করে। জানতে পেরে হরিঢালী ইউনিয়ন কিশোর-কিশোরী ক্লাব বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করে। পরে নির্বাহী কর্মকর্তা’র নির্দেশে উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক আলতাফ হোসেন ও ইউনিয়ন লিডার ফয়সাল হোসেন অভিযান চালিয়ে বিয়ের আসর থেকে মেয়ের পিতাকে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম মেয়ের পিতাকে ২ হাজার টাকা জরিমানা করেন এবং প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে লিখিতভাবে মুচলিকা নেন। এ সময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান ও পেশকার দীপংকর প্রসাদ মল্লিক উপস্থিত ছিলেন।

অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ প্রকল্পের ঠিকাদার লটারীর মাধ্যমে নির্বাচন

পাইকগাছার “অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন প্রকল্প নির্মাণ” শীর্ষক প্রকল্পের ঠিকাদার নির্বাচন লটারীর মাধ্যমে সম্পন্ন করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৪টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মুক্তিযোদ্ধা ও সংশ্লিষ্ট ঠিকাদারদের উপস্থিতিতে লাটারীর মাধ্যমে ঠিকাদার নির্বাচন করা হয়। ১৩টি দরপত্রের মধ্যে লটারীর মাধ্যমে নির্বাচিত করা হয়। লটারী কার্যক্রম মনিটরিং করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, প্রকৌশলী হাফিজুর রহমান খান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবদীন, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, মুক্তিযোদ্ধা রণজিৎ সরকার, ঠিকাদার প্রভাষক জাহাঙ্গীর আলম, লাকি, ইউসুফ সরদার ও মিন্টু।

পাইকগাছায় ভ্রাম্যমান আদালতে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা

পাইকগাছা পৌর সদরের বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বৃহস্পতিবার বিকালে জিরোপয়েন্ট, পুরাতন পরিবহন স্ট্যান্ড ও পৌর বাজারের বিভিন্ন প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মা মিষ্টান্ন ভান্ডারের ইউসুফ মোড়লকে দেড় হাজার, কনক ঘোষকে দেড় হাজার ও সড়ক পরিবহন আইনে গোপালপুরের গোলাম রসুলকে ৩শ’ টাকা সহ মোট ৩ হাজার ৩শ’ টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর উদয় কুমার মন্ডল ও পেশকার দীপংকর প্রসাদ মল্লিক।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here