তারাকান্দায় রাংসা নদীতে ইউএনও’র অভিযানে ড্রেজার মালিকসহ ১৪জনকে জরিমানা

0
192

আরিফ রববানী ময়মনসিংহ: ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় রাংসা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় দাদরা ও ধুলিরকান্দা এলাকায় ৩ড্রেজার মালিককে জরিমানা করাসহ নদীতে বাঁশ ও নেট দিয়ে অবৈধভাবে বাঁধ নির্মাণ করে মাছ ধরা এবং নদীর পানির স্বাভাবিক প্রবাহ বিঘ্নিত করার অপরাধে ধুলিরকান্দা এলাকার ১১জনকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ এবং দন্ডবিধি, ১৮৬০ এর ২৯১ ধারায় ৩৮৯০০৳ জরিমানা করা হয়েছে।

২০শে অক্টোবর থেকে ২২শে অক্টোবর বুধবার থেকে শুক্রবার পর্যন্ত ধারাবাহিক ভাবে প্রতিদিন নিয়মিত এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মিজাবে রহমত জানান- অবৈধভাবে রাংসা নদী থেকে বালু উত্তোলন করায় দাদরা ও ধুলিরকান্দা এলাকায় ৩ জন ড্রেজার মালিক ফয়জুল, বিল্লাল এবং উজ্জ্বল প্রত্যেককে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় ৫০০০০৳ করে ১৫০০০০৳ অর্থদন্ড আদায় করা হয়।
এছাড়াও, রাংসা নদীতে বাঁশ ও নেট দিয়ে অবৈধভাবে বাঁধ নির্মাণ করে মাছ ধরা এবং নদীর পানির স্বাভাবিক প্রবাহ বিঘ্নিত করায় ধুলিরকান্দা নিবাসী মিরাজ আলী, মোঃ আলী আকবর, আনিছুর রহমান, আক্কাস আলী, আঃ মন্নাছ আলীসহ ১১ জনকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ এবং দন্ডবিধি, ১৮৬০ এর ২৯১ ধারায় ৩৮৯০০৳ জরিমানা করা হয়েছে। একই সাথে ছোট বড় ২৬ টি বাঁধ অপসারণ করা হয়।

জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত অভিযান কে সহযোগিতা করার লক্ষে উপজেলার সর্বস্তরের জনতার প্রতি আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here