ডেঙ্গু রোগীর সংখ্যা ১২ হাজার ছাড়াল

0
21

খবর৭১ঃ দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৭৫ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। ফলে চলতি বছর মোট ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৯১ জনে।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ২৭৫ জন। এর মধ্যে ঢাকাতে ২২০ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৫৫ জন।

এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৩৩ জনে। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে এক হাজার ৭৪ জন ও অন্যান্য বিভাগে বর্তমানে ১৫৯ জন রোগী ভর্তি রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ১ জানুয়ারি থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সর্বমোট সংখ্যা ১২ হাজার ৯১ জন। একই সময়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ হাজার ৮০৬ জন রোগী।

গত আগস্টের শুরু থেকে প্রতিদিনই দুই শতাধিক মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন। সবশেষ ২ সেপ্টেম্বর এক দিনে ৩৩০ জন হাসপাতালে ভর্তি হয়েছিল, যা একদিনে সর্বোচ্চ ভর্তির রেকর্ড।

এছাড়া চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট হাসপাতালে ভর্তি হয়েছেন ১২ হাজার ৯১ জন। এর মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯, মার্চে ১৩, এপ্রিলে তিন, মে মাসে ৪৩, জুনে ২৭২ এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬, আগস্টে সাত হাজার ৬৯৮ এবং চলতি মাসের প্রথম ছয় দিনে এক হাজার ৭৩৫ জন রোগী ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, ডেঙ্গু সন্দেহে ৬ সেপ্টেম্বর পর্যন্ত চলতি বছরে ৫২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে জুলাই মাসে ১২ জন, আগস্ট ও সেপ্টেম্বরের ৬ তারিখ পর্যন্ত ৪০ জন মারা গেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here