পাইকগাছায় জমি দখল নিতে মারপিটে গুরুতর আহত: ৫ আটক ৩

0
254

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: পাইকগাছার চাঁদখালীর ধামরাইল গ্রামে জ‌মি-জমার বি‌রো‌ধে নারী সহ পাঁচ জনকে আহত করে জমি দখল করার অভিযোগ পাওয়া গেছে। মারপিটের ঘটনায় থানায় মামলা হয়েছে। এঘটনায় থানা-পুলিশ তাৎক্ষণিক ৩ জনকে আটক করে জেল হাজতে পাঠিয়েছে।
অভিযোগের সূত্রধরে সরেজমিনে পরিদর্শন যেয়ে জানাগেছে, ১৯৮০ সালে উপজেলার চাঁদখালীতে কপোতাক্ষের চরভরা‌টি ১ একর ৫০ শতক খাস জমি ব‌ন্দোবস্ত পান মোঃ বাক্কার সানা। পরবর্তীতে তিনি ক্যান্সারে আক্রান্ত হলে ২০০৬ সালে উক্ত জমি ৮৫৭ নং এফিডেভিটের মাধ্যমে না-দাবী চুক্তিপত্র করে কামরুজ্জামান বাচ্চুর স্ত্রী মোছাম্মৎ আসমা আরা বেগমের নিকট বিক্রি করে। সেখানে বাক্কার সানার স্ত্রী ও পুত্র কামরুল সানা স্বাক্ষী হিসেবে স্বাক্ষর করেন। ২২ মার্চ১৮ইং সালে মোছাঃ আসমা আরা বেগম ধামরাইল গ্রামের রবিউল ইসলাম সানার স্ত্রী তানজিলা বেগমের নিকট না-দাবী এফিডেভিটের মাধ্যমে ২,৬০,০০০/ টাকার বিনিময়ে বিক্রি করে। সেখানে কামরুল সানা ও স্থানীয় মেম্বর সহ তিন জন স্বাক্ষী হিসেবে স্বাক্ষর করেন। জমি নেয়ার পর থেকে সেখানে মৎস চাষ সহ ঘর বেঁধে বসবাস করতে থাকে তানজিলা বেগমের পরিবার।
সর্বশেষ গত ১০ আগষ্ট ২১ইং তারিখে হঠাৎ করে কামরুল ইসলাম নিজের পিতার জমি দাবী করে লোকজন নিয়ে দখল করে নেয়ার জন্য হামলা করে একটা ঘর ভাংচুর করে অন্য জমি সহ বাড়ি-ঘর দখল করে নেয়। হামলায় নারী সহ ৫ জন মারাত্বক আহত হয়। বর্তমানে তারা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মারপিটের ঘটনায় তানজিলার স্বামী রবিউল ইসলাম বাদী হয়ে ১২ আগষ্ট ২১ইং ১৩ জনের নাম উল্লেখ করে পাইকগাছা থানায় মামলা করে যার নং ২২০/২১ ইং। দখলের বিষয়ে অভিযুক্ত কামরুল ইসলামের সাথে যোগাযোগ করেও কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম বলেন, কামরুল ইসলাম খুব অসহায়। তার বসবাস করার জন্য মানবিকতার দিকে তাকিয়ে জমি ফেরৎ দেয়ার জন্য আমি সহ এলাকাবাসী অনুরোধ করেছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here