তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা

0
220

খবর৭১ঃ
সোনা জেতার লক্ষ্যে নয় ব্রোঞ্জ মেডেলের লক্ষ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ে নেমেছিল ব্রাজিল ও আর্জেন্টিনা।

খেলার জগতে আর্জেন্টিনা ও ব্রাজিল চিরপ্রতিদ্বন্দী প্রতিপক্ষ। ঠিক ক্রিকেটের ভারত-পাকিস্তানের মতো। অগুরুত্বপূর্ণ বা প্রীতিম্যাচেও কেউ কাউকে ছাড় দেয় না। তা যে কোনো খেলা বা ইভেন্টে হোক।

টোকিও অলিম্পিতে ভলিবল ইভেন্টে আরিয়াক এরেনায় শুক্রবার বাংলাদেশ সময় সকাল ১০টা ৩০ মিনিটে ব্রাজিলের মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা। উদ্দেশ্য তৃতীয় স্থান দখল। কারণ এর আগে এই ইভেন্টে সেমিফাইনালে ফ্রান্সের কাছে হেরে যায় আর্জেন্টিনা। অন্য সেমিফাইনালে রাশিয়ার কাছে হেরে যায় ব্রাজিল।

তাই ব্রোঞ্জ পদক নিয়েই ঘরে ফিরতে লড়াইয়ে মুখোমুখি হয় লাতিন আমেরিকার দুই দেশ। আর সেই লড়াইয়ে ব্রাজিলকে ৩-২ সেটে হারিয়ে ব্রোঞ্জ জিতে নিয়েছে আর্জেন্টিনা দল। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ উপভোগ করেছে অলিম্পিকপ্রেমীরা।

ম্যাচের প্রথম সেটে ৩০ মিনিটের লড়াইয়ে এগিয়েছিল আর্জেন্টিনা। ২৫-২৩ পয়েন্টের ব্যবধানে সেট নিজেদের করে নেয় আলবিসেলেস্তেরা। তবে দ্বিতীয় সেটে দুর্দান্ত খেলে ব্রাজিল। ২৫-২০ পয়েন্টে সেটটি জেতে সেলেকাওরা। ১-১ সমতায় তৃতীয় সেট শুরু হলে তুমুল প্রতিদ্বন্দ্বিতা গড়ে ওঠে। ৩১ মিনিটব্যাপী লড়াইয়ে ২৫-২০ পয়েন্টে জিতে ওই সেটটিও দখলে নেয় ব্রাজিল। ২-১ ব্যবধানে এগিয়ে যায় হলুদ জার্সিরা।

পরপর দুই সেট হেরে পিছিয়ে পড়ে চতুর্থ সেটে অসাধারণভাবে ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা। ২৯ মিনিটেই ব্রাজিলকে ২৫-১৭ পয়েন্টের ব্যবধানে হারায় তারা। ২-২ সমতায় ম্যাচ গড়ায় পঞ্চম সেটে। যেখানে জমজমাট লড়াই হয়েছে।

পঞ্চম সেটে তুমুল লড়াই করে ১৫-১৩ ব্যবধানে ব্রাজিলকে হারিয়ে দিয়েছে আর্জেন্টিনা। ফলে ৩-২ ব্যবধানে অলিম্পিকের ভলিবল পুরুষ ইভেন্টে ব্রোঞ্জ পদক নিজেদের করে নিল আর্জেন্টিনা।

অলিম্পিক ভলিবলে দীর্ঘ ৩৩ বছর পর পদকের দেখা পেল তারা। এর আগে ১৯৮৮ সালের সিউল অলিম্পিকেও ভলিবল থেকে ব্রোঞ্জ জিতেছিল আর্জেন্টিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here