বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠানে নিউজ পেপার রিডিং টেবিল প্রদান

0
100

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানে ১৭ টি নিউজ পেপার রিডিং টেবিল প্রদান করা হয়েছে। গতকাল রোববার (২৭ জুন) সকালে উপজেলা পরিষদের উদ্যোগে উপজেলা প্রকৌশল কার্যালয়ের পরিকল্পনায় ওই টেবিল দেয়া হয়। উপজেলা পরিষদ চত্বরে “বাংলাদেশের স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে তরুণ সমাজের প্রতিশ্রুতি সুস্থ, সুন্দর, সবল মনে বই পড়ব প্রতিদিনি” এবং “ মুজিববর্ষের অঙ্গীকার জ্ঞানার্জনে আমার দেশ হবে শ্রেষ্ঠ সবার ” স্লোগানকে সামনে রেখে ওই টেবিল বিতরণের আয়োজন করা হয়েছে।
সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের হাতে ওই নিউজ রিডিং টেবিল তুলে দেন।
এ সময় সৈয়দপুর উপজেলার বিদায়ী নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজু, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা রেহেনা ইয়াসমীন, উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান মন্ডল, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা, সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান হাবিব, লক্ষণপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. রেজাউল করিম, সৈয়দপুর রাজ্জাকিয়া দাখিল মাদ্রাসার সুপার মো. রফিকুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপজেলার ১৩ টি মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও মাদ্রাসায়১৭টি নিউজ পেপার রিডিং টেবিল প্রদান করা হয়।
উপজেলা প্রকৌশল দফতর সূত্রে জানা গেছে, চলতি ২০২০-২০২১ অর্থবছরে উপজেলা উন্নয়ন তহবিলের অর্থে ওই পেপার রিডিং টেবিল প্রদান করা হয়। আর এটির সার্বিক পরিকল্পনা উপজেলা প্রকৌশল অধিদপ্তরের উপজেলা প্রকৌশলী এমএম আলী রেজা রাজু’র।
সৈয়দপুর উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজু জানান, সংবাদপত্র হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সংবাদপত্রের মাধ্যমে আমরা দেশ-বিদেশের সকল খবর-খবরাদি জানতে পারি। সেই সঙ্গে সংবাদপত্রের মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞানার্জনের অনেক গুরুত্বপূর্ণ বিষয়াদি থাকে। আর আমাদের বর্তমান প্রজন্ম হচ্ছে আগামী দিনের ভবিষ্যত। তাই আগামীদিনের ভবিষ্যৎ আমাদের শিক্ষার্থীদের পাঠ্যপুস্তুকের বাইরে জ্ঞানর্জনের জন্য সংবাদপত্র হচ্ছে একটি অনেক বড় ক্ষেত্র। তাই শিক্ষার্থীদের সংবাদপত্র পাঠে আগ্রহী ও উৎসাহ দানের লক্ষ্যে এ নিউজ পেপার রিডিৎ টেবিল প্রদানের উদ্যোগ গ্রহন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here