মানুষকে মাস্ক পরাতে অভিনব প্রচারণায়

0
61

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
করোনাভাইরা সংক্রমণ ঠেকাতে ও মানুষজনকে মাস্ক পরাতে উদ্বুদ্ধ করতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশন। আজ শুক্রবার সকাল থেকে সংগঠনের সদস্যরা সৈয়দপুর ও নীলফামারীর জেলা শহরে অভিনব কায়দায় করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে প্রচারণা চালায়।

দুপুরে সৈয়দপুর শহরের বঙ্গবন্ধু চত্বরে সচেনতামূলক প্রচারণা শুরু করে তারা। পরে সংগঠনের সদস্যরা শহরের বিভিন্ন পয়েন্টে যেসব রিকশা ও ভ্যানচালকেরা সঠিক নিয়মে মাস্ক পরেছেন তাদের হাতে সাবান ও খাওয়ার স্যালাইন তুলে দিয়েছেন। আর যারা মাস্ক ছাড়াই শহরে চলাফেরা করছেন সংগঠনের পক্ষ থেকে তাদেরকে সঠিক নিয়মে মাস্ক পরিয়ে দেয়াসহ তাদের হাতে সাবান এবং খাওয়ার স্যালাইন তুলে দেন। এর আগে নীলফামারী জেলা শহরেও একই কায়দায় জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

ওইদিন স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশনের পক্ষ থেকে সৈয়দপুর ও নীলফামারী শহরের বিভিন্ন জায়গায় রিকশা ও ভ্যানচালক, দোকানদার এবং পথচারীদের মাঝে এক হাজার মাস্ক, ৫ শ’ সাবান এবং ৫ শ প্যাকেট’ খাওয়ার স্যালাইন বিতরণ করা হয়। এসব কার্যক্রমে সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শান্তি, স্বেচ্ছাসেবী রাজু, রায়হান কবির, জ্যোতির্ময় বড়ুয়া ও নূর ইসলাম উপস্থিত ছিলেন। সংগঠনের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম শান্তি জানান, সারাবিশ্ব যখন করোনা ভাইরাসে টালমাটাল, ঠিক সেই মূহুর্তে বাংলাদেশেও দিন দিন করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে। এমন পরিস্থিতিতে করোনা প্রতিরোধে আমাদের উদ্দেশ্য একটাই মানুষকে মাস্ক পরাতে উৎসাহিত করা। তাদের মাঝে জনসচেতনতা সৃষ্টিতে ওই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মিজানুর রহমান মিলন
সৈয়দপুর প্রতিনিধি
মোবাইল: ০১৯১৬৫৬৬৫০২
তারিখ: ১১-৬-২০২১ইং

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here