মোংলা বন্দরে তেলের জাহাজে আগুন নিহত ১, গ্রিজার আহত

0
347

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোংলা সমুদ্র বন্দরে ওটি সি লিংক নামক একটি তেলের জাহাজে (বার্জ) অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।অগ্নিকান্ডে দগ্ধ হয়ে জাহাজের ইঞ্জিন চালক মোহাম্মাদ আলী ওরফে লাল মিয়ার (৫২)মৃত্যু হয়েছে।দগ্ধ হয়েছেন গ্রিজার মোঃ ইয়াছিন পাটোয়ারী দগ্ধ হয়েছেন। রবিবার (২৩ মে) দুপুর দুইটার দিকে পশুরনদীর মোংলা বন্দর এলাকারম মেঘনা ডিপোর জেটিতে নোঙ্গরকরা ওটি সি লিংক নামক ওই তেলে জাহাজে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।পরে মোংলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট জাহাজটিকে নিরাপদ স্থানে নিয়ে সরিয়ে নেয়। পরে কিছু সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।ইঞ্জিন চালক লাল মিয়া ও গ্রিজার ইয়াছিন দগ্ধ হয়। পরে বিকেলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ইঞ্জিন চালক মোহাম্মাদ আলী ওরফে লাল মিয়া মারা যায়। ইয়াছিনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে।
আহত ইয়াছিন ফেনী ছাগলনাইয়া উপজেলার সুলতান আহমেদ পাটোয়ারীর ছেলে।তবে নিহতের ঠিকানা জানাতে পারেনি বন্দর কর্তৃপক্ষ।
মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ফকর উদ্দিন বলেন, ওটি সি লিংক নামক ট্যাংকারটি মেঘনা ডিপোর জেটিতে ভিড়ার সময় আগুন লেগে দুই শ্রমিক দগ্ধ হন। দগ্ধ শ্রমিকদের উদ্ধার করে প্রথমে মোংলা বন্দর হাসপাতালে নেওয়া হয়। অবস্থা গুরুত্বর হওয়ায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেওয়ার পথে ইঞ্জিন চালক মোহাম্মাদ আলী ওরফে লাল মিয়া মারা যায়। আহত ইয়াছিন পাটোয়ারিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
তিনি আরও বলেণ, মেঘনা পেট্রোলিয়াম কর্পোরেশনের তেলবাহী ওই জাহাজটি চট্টগ্রাম থেকে ছেড়ে এসেছিলেন।অগ্নিকান্ডে তেলবাহী জাহাজের তেমন কোনো ক্ষতি হয়নি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here